kalerkantho

মঙ্গলবার । ১২ ফাল্গুন ১৪২৬ । ২৫ ফেব্রুয়ারি ২০২০। ৩০ জমাদিউস সানি ১৪৪১

নরসিংদীতে ইউএনও'র হস্তক্ষেপে বন্ধ হলো স্কুলছাত্রীর বিয়ে

নরসিংদী প্রতিনিধি   

২০ জানুয়ারি, ২০২০ ১৭:৪৫ | পড়া যাবে ২ মিনিটে



নরসিংদীতে ইউএনও'র হস্তক্ষেপে বন্ধ হলো স্কুলছাত্রীর বিয়ে

নরসিংদী সদরে ১৪ বছর বয়সী এক স্কুল পড়ুয়া ছাত্রীর বাল্যবিবাহ বন্ধ করে দিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাসলিমা আক্তার। আজ সোমবার দুপুরে উপজেলার চিনিশপুর ইউনিয়নের দগরিয়া গস্খামে পুলিশ লাইন এলাকায় কনের বাড়িতে গিয়ে বিবাহ বন্ধের আদেশ দেন তিনি।

নরসিংদী সদরের ইউএনও তাসলিমা আক্তার জানান, খবর পাই সোমবার স্কুলপড়ুয়া ১৪ বছর বয়সী এক নাবালিকা শিক্ষার্থীকে বিয়ে দিতে যাচ্ছে তার পরিবার। তারপর পুলিশসহ প্রশাসনের কর্মকর্তাদের নিয়ে এসে দেখি বিয়ের সব আয়োজন সম্পন্ন। শুধু পাত্র পক্ষ আসা বাকি। মূলত জন্মনিবন্ধন সনদ জালিয়াতি করে ওই ছাত্রীর বিয়ের আয়োজন করেছিল তার পরিাবার। এ ঘটনায় বিয়েটি বন্ধ করা হয়েছে এবং মেয়ের পরিবারকে বুঝানো হয়েছে ১৮ বছরের আগে কোনোভাবেই নাবালিক এই মেয়ের বিয়ে দেওয়া যাবে না। পরে আমরা স্কুল পড়ুয়া ওই ছাত্রী ও তার পরিবারের লোকজনের কাছ থেকে লিখিত অঙ্গিকারনামায় স্বাক্ষর গ্রহণ করা হয়েছে এবং এ ঘটনার পুনরাবৃত্তি হলে তাদের আইনের আওতায় এনে শাস্তির ব্যবস্থা নেওয়া হবে।

এ সময় উপস্থিত ছিলেন সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. কাহ আলম মিয়া, জেলা মহিলা অধিদপ্তারের উপপরিচালক সেলিনা বেগম, সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সৈয়দুজ্জামান, চিনিশপুর ইউপি চেয়ারম্যান মো. নুরুজ্জামান প্রমুখ।

মন্তব্য



সাতদিনের সেরা