kalerkantho

মঙ্গলবার । ১২ ফাল্গুন ১৪২৬ । ২৫ ফেব্রুয়ারি ২০২০। ৩০ জমাদিউস সানি ১৪৪১

বহিষ্কার হতে পারেন বিএনপির সেই পাঁচ চেয়ারম্যান

ঘাটাইল (টাঙ্গাইল) প্রতিনিধি   

১৯ জানুয়ারি, ২০২০ ২১:৪৪ | পড়া যাবে ২ মিনিটে



বহিষ্কার হতে পারেন বিএনপির সেই পাঁচ চেয়ারম্যান

টাঙ্গাইলের ঘাটাইলে দল থেকে বহিষ্কার হতে পারেন ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচিত বিএনপির সেই পাঁচ চেয়ারম্যান। গত ১১ ডিসেম্বর কালের কণ্ঠে 'ছিলেন ধানের শীষে এলেন নৌকায়' শীর্ষক সংবাদ প্রকাশের পর উপজেলা বিএনপি বর্তমান পাঁচ চেয়ারম্যানকে দলীয় গঠনতন্ত্র শৃঙ্খলা বিরোধী কার্যকলাপে লিপ্ত থাকার অভিযোগে কারন দর্শানোর নোটিশ প্রদান করা হয়েছে।

গত ১২ জানুয়ারি উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি মো. রফিকুল ইসলাম ভূঞা বুলবুল ও সাধারণ সম্পাদক আ খ ম রেজাউল করিম নোটিশ পাঠিয়েছেন। 

নোটিশ প্রদান করা পাঁচ চেয়ারম্যান হলেন উপজেলা বিএনপি সাংগঠনিক সম্পাদক ও জামুরিয়া ইউনিয়নের চেয়ারম্যান ইখলাক হোসেন খান শামীম, উপজেলা বিএনপির সদস্য ও দিঘলকান্দি ইউনিয়নের চেয়ারম্যান মো. নজরুল ইসলাম, দিগড় ইউনিয়ন বিএনপির সভাপতি ও দিগড় ইউনিয়নের চেয়ারম্যান আবুল কালাম আজাদ মামুন, উপজেলা বিএনপির সদস্য ও সন্ধানপুর ইউনিয়নের চেয়ারম্যান মো. শহিদুল ইসলাম, ধলাপাড়া ইউনিয়নের চেয়ারম্যান এজহারুল ইসলাম মিঠু ভূইয়া।

এ ছাড়া উপজেলা বিএনপির ছাত্র বিষয়ক সম্পাদক দিঘলকান্দি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান শাহিনুর রহমান শাহীন, উপজেলা বিএনপির সদস্য ও দেউলাবাড়ি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মো. সোহরাব হোসেন।

এ বিষয়ে উপজেলা বিএনপি সাধারণ সম্পাদক আ খ ম রেজাউল করিম বলেন। গত একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে ও পরে ধানের শীষ প্রতীকে নির্বাচিত পাঁচ চেয়ারম্যান আওয়ামী লীগে যোগদান করেন। তাদের কারণে দলের ভাবমূর্তি ক্ষুণ্ণ হচ্ছে এবং তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের ব্যাপারে তৃণমূল নেতাকর্মীদের চাপ রয়েছে। নির্বাচিত বর্তমান পাঁচ চেয়ারম্যানসহ সাত জনকে দলীয় শৃঙ্খলাবিরোধী কার্যকলাপের কারণে দল থেকে কেন বহিষ্কার করা হবে না তা জানতে চেয়ে নোটিশ প্রদান করা হয়েছে। নোটিশ প্রাপ্তির ৭ দিনের মধ্যে তাদের জবাব দিতে বলা হয়েছে। জবাব প্রাপ্তির পর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। 

দল থেকে কারণ দর্শানোর নোটিশ প্রাপ্তির কথা স্বীকার করলেও বর্তমান ইউপি চেয়ারম্যানরা নোটিশের জবাব দেওয়ার বিষয়ে কোনো মন্তব্য করতে রাজি হননি। তবে সাবেক ইউপি চেয়ারম্যান শাহিনুর রহমান শাহীন বলেন নোটিশ পেয়েছি সময় মত জবাব দেওয়া হবে।

মন্তব্য



সাতদিনের সেরা