kalerkantho

মঙ্গলবার । ২৮ জানুয়ারি ২০২০। ১৪ মাঘ ১৪২৬। ২ জমাদিউস সানি ১৪৪১     

আইন অমান্য করে কাজ করার অপরাধে পাঁচ শ্রমিককে সাজা

কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধি   

১৬ ডিসেম্বর, ২০১৯ ০০:৫০ | পড়া যাবে ২ মিনিটে



আইন অমান্য করে কাজ করার অপরাধে পাঁচ শ্রমিককে সাজা

ঢাকার কেরানীগঞ্জের শুভাঢ্যা ইউনিয়নের চুনকুটিয়া হিজলতলায় এলাকায় মক্কা ডাইং কারখানা নামের একটি কারখানা গত ১২ ডিসেম্বর ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে সিলগালা করেন। ভ্রাম্যমাণ আদালতের আইন অমান্য করে রবিবার মক্কা ডাইং কারখানা মালিকের নির্দেশে তালা ভেঙে কাজ করার অপরাধে পাঁচ শ্রমিককে আটক করেছেন ভ্রাম্যমাণ আদালত।

পরে সেখানে ফের ভ্রম্যমাণ আদালত বসিয়ে আটক পাঁচ শ্রমিককে সাত (৭) দিনের বিনাশ্রম কারা দণ্ড প্রদান করে। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) ও এ্যাক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট কামরুল হাসান সোহেল। সাজাপ্রাপ্তরা হচ্ছেন- মো. মোশারফ হোসেন, মো. সেলিম মিয়া, মো. যুবায়ের, মো. বাদল ও রমজান আলী।

 ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকারী সহকারী কমিশনার (ভূমি) ও এ্যাক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট কামরুল হাসান সোহেল বলেন, রবিবার দুপুর সাড়ে ১২টায় গোপন খবরের ভিত্তিতে জানতে পারি ১২ ডিসেম্বর ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে মক্কা ডাইং কারখানাকে সিলগালা করা হয়েছিল। সে ডাইং কারখানার শ্রমিকরা মালিকের অনুমতিতে তালা ভেঙে ভেতরে কাজ করছেন। 

এমন একটি খবর আমাদেন কাছে আসলে, আমরা তাৎক্ষণিক সেখানে অভিযান পরিচালনা করি এবং ঘটনার সত্যতা পাই। কারখানার ভেতর কাজ করার সময় হাতে নাতে পাঁচ শ্রমিককে আটক করি। শ্রমিকদের শিকারোক্তিতে জানা যায় তাদের মালিক স্বর্না ও ম্যানেজার শফিকের নির্দেশে তারা তালা ভেঙে কাজ করেছেন।

সরকারি আইন অমান্য করার অপরাধে প্রত্যেক শ্রমিককে (৭) দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করি। পরে রবিবার বিকেলে দক্ষিণ কেরানীগঞ্জ থানাধীন কোনাখোলা পুলিশ ফাঁড়ির পুলিশের সহযোগিতায় তাদের কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়।

মন্তব্য



সাতদিনের সেরা