kalerkantho

মঙ্গলবার । ২৮ জানুয়ারি ২০২০। ১৪ মাঘ ১৪২৬। ২ জমাদিউস সানি ১৪৪১     

আলোর স্মৃতিসৌধ চান্দিনায়

চান্দিনা (কুমিল্লা) প্রতিনিধি   

১৫ ডিসেম্বর, ২০১৯ ২২:৪১ | পড়া যাবে ২ মিনিটে



আলোর স্মৃতিসৌধ চান্দিনায়

নতুন প্রজন্মকে বিজয়ের চেতনায় উদ্বুদ্ধ করতে কুমিল্লার চান্দিনায় নির্মাণ করা হয়েছে ৪০ ফুট উচ্চতার আলোর স্মৃতিসৌধ।  বিজয় দিবস উদযাপনে চান্দিয়ারা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ সাজানো হয়েছে বর্ণিল আলোকসজ্জায়। উৎসব আমেজ সেখানে।

সূত্র জানায়, ৪৮তম বিজয় দিবস উদযাপনে চান্দিনা পৌরসভার ৮নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুর রব নিয়েছেন বিশেষ উদ্যোগ। এলাকাবাসী তাকে সহযোগিতা করছেন। এর অংশ হিসেবে চান্দিয়ারা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠের এক পাশে জাতীয় পতাকার আদলে ৪০ ফুট উচ্চতার অস্থায়ী স্মৃতিসৌধ নির্মাণ করা হয়েছে। স্বাধীনতা যুদ্ধের কথা স্মরণ করিয়ে দিতে যুদ্ধ ক্ষেত্রের তাবুর আদলে বৈদ্যুতিক তাবু, সৌন্দর্য্য বর্ধণে পানির ফুয়ারা তৈরী করা হয়েছে। মাঠসহ আশেপাশের গাছপালায় বৈদ্যুতিক বাতি দিয়ে সুসজ্জিত করা হয়েছে। এমন ব্যতিক্রমী আয়োজন দেখতে দূর-দূরান্ত থেকে মানুষ ভীড় জমাতে শুরু করেছেন।

রবিবার সন্ধ্যায় বিশেষ এ আয়োজন পরিদর্শন করেন সাবেক ডেপুটি স্পিকার অধ্যাপক মো. আলী আশরাফ এমপি, উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তপন বক্সী, পৌর মেয়র মফিজুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) স্নেহাশীষ দাশ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড. মহিউদ্দিন আহমেদ আলম, উপজেলা ভাইস চেয়ারম্যান জহিরুল ইসলাম মুন্সি প্রমুখ।

ওয়ার্ড কাউন্সিলর আব্দুর রব জানান, ঘোষিত কর্মসূচি অনুযায়ী রাত ১২টা ১ মিনিটে বিদ্যালয়ের শহীদ মিনারে পুষ্পার্ঘ অর্পণ করবেন এলাকাবাসী। এরপর সকালে অনুষ্ঠিত হবে আলোচনা সভা, ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান। সকলকে বিজয় উৎসবে সামিল করতেই এ আয়োজন।

মন্তব্য



সাতদিনের সেরা