kalerkantho

মঙ্গলবার । ২৮ জানুয়ারি ২০২০। ১৪ মাঘ ১৪২৬। ২ জমাদিউস সানি ১৪৪১     

ইবি শিক্ষক সমিতির সভাপতি কাজী আখতার

ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

১৫ ডিসেম্বর, ২০১৯ ২২:১৭ | পড়া যাবে ২ মিনিটে



ইবি শিক্ষক সমিতির সভাপতি কাজী আখতার

নির্বাচিত সভাপতি ও সম্পাদক

ইসলামী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি নির্বাচনে সভাপতি পদে অধ্যাপক ড. কাজী আখতার হোসেন এবং সাধারণ সম্পাদক পদে অধ্যাপক ড. মোস্তাফিজুর রহমান নির্বাচিত হয়েছেন। রবিবার রাত ৯ টায় নির্বাচনের ফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক ড. সরওয়ার মুর্শেদ।

সূত্র জানায়, ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির নির্বাচনে আওয়ামীপন্থী ও প্রগতিশীল শিক্ষকরা দুটি প্যানেলে নির্বাচনে অংশ নেন। অন্যদিকে বিএনপি-জামায়াতের সমর্থক শিক্ষকরা নির্বাচন করেন একটি পূর্ণ প্যানেলে। এর বাইরে সভাপতি ও সম্পাদক পদে একজন করে স্বতন্ত্র প্রার্থী ছিলেন। রবিবার সকাল সাড়ে ৯ টা থেকে বেলা দেড়টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের অনুষদ ভবনের ৪২৭ নং কক্ষে ভোট গ্রহন করা হয়। নির্বাচনে ৩৯৬ জন ভোটারের মধ্যে ৩৪৬ জন ভোট দেন।

ঘোষিত ফলাফল অনুসারে, সভাপতি ও সহ-সভাপতি পদে আওয়ামীপন্থী শিক্ষক প্যালেন থেকে যথাক্রমে অধ্যাপক ড. কাজী আখতার হোসেন ১২৩ ভোট ও অধ্যাপক ড. মেহের আলী ১৪৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। সাধারণ সম্পাদক ও যুগ্ম সাধারণ সম্পাদক পদে বিএনপি-জামায়াত প্যানেল থেকে যথাক্রমে অধ্যাপক ড. মোস্তাফিজুর রহমান ১৪৬ ভোট ও ড. মিজানুর রহমান ১২৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। কোষাধ্যক্ষ পদে আওয়ামী প্যানেল থেকে নির্বাচিত হয়েছেন অধ্যাপক ড. শেলীনা নাসরীন। এছাড়া সদস্য পদে অধ্যাপক ড. সাইদুর রহমান, ড. মোস্তফা কামাল, ড. পরেশ চন্দ্র বর্মন, ড. রেজওয়ানুল ইসলাম, ড. আতিকুর রহমান, ড. আনিচুর রহমান, মো. আব্দুল্লাহ আল মাসুদ, ড. নুরুন্নাহার, ড. মো. রশিদুজ্জামান, ড. মিজানুর রহমান নির্বাচিত হয়েছেন। তাদের মধ্যে আওয়ামীপন্থী শিক্ষক প্যানেল থেকে রয়েছেন ৭ জন এবং বিএনপি-জামায়াত শিক্ষক প্যানেল থেকে রয়েছেন ৩ জন।

মন্তব্য



সাতদিনের সেরা