kalerkantho

মঙ্গলবার । ২৮ জানুয়ারি ২০২০। ১৪ মাঘ ১৪২৬। ২ জমাদিউস সানি ১৪৪১     

কেন্দুয়ায় শহীদ মুক্তিযোদ্ধাদের কবর জিয়ারত

কেন্দুয়া (নেত্রকোনা) প্রতিনিধি   

১৫ ডিসেম্বর, ২০১৯ ২২:১৩ | পড়া যাবে ২ মিনিটে



কেন্দুয়ায় শহীদ মুক্তিযোদ্ধাদের কবর জিয়ারত

মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে নেত্রকোনার কেন্দুয়া উপজেলা প্রশাসনের উদ্যোগে গৃহীত কর্মসূচির অংশ হিসেবে উপজেলার দুই শহীদ বীরমুক্তিযোদ্ধা যথাক্রমে শহীদ মুক্তিযোদ্ধা মুখলেছুজ্জামান খান পাঠান এবং শহীদ মুক্তিযোদ্ধা মুখলেছুর রহমান-এর কবর জিয়ারত করা হয়েছে। আজ রবিবার পৃথকভাবে আনুষ্ঠানিখভাবে এ দুই বীর শহীদের কবর জিয়ারত করা হয়।

শহীদ মুক্তিযোদ্ধাদের কবর জিয়ারতের অংশ হিসেবে প্রথমে উপজেলা প্রশাসনের উদ্যোগে রবিবার সন্ধ্যার আগে উপজেলার কচন্দরা গ্রামের শহীদ মুক্তিযোদ্ধা মুখলেছুর রহমান-এর কবর জিয়ারত করা হয়। এ সময় উপজেলা পরিষদের চেয়ারম্যান নূরুল ইসলাম এবং নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আল-ইমরান রুহুল ইসলামের নেতৃত্বে শহীদ মুক্তিযোদ্ধা মুখলেছুর রহমান-এর কবরে আনুষ্ঠানিকভাবে পুস্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। পরে দোয়া ও মোনাজাতের মাধ্যমে শহীদের বিদেহী আত্মার শান্তি কামনা করা হয়। তাছাড়া কবরের চত্বরে গাছের একটি চারাও রোপণ করা হয়।

এ সময় অন্যদের মধ্যে কেন্দুয়া সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার (এএসপি) মাহমুদুল হাসান, কেন্দুয়া থানার পরিদর্শক (তদন্ত) হাবিবুল্লাহ্ খান, উপজেলা সমাজসেবা কর্মকর্তা ইউনুস রহমান, বলাইশিমুল ইউনয়ন পষিদের চেয়ারম্যান আলী আকবর তালুদকার মল্লিক, কেন্দুয়া প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক লিয়াকত আলী চৌধুরী কাজল ও যুগ্ম-সাধারণ সম্পাদক রফিকুল ইসলামসহ স্থানীয় মুক্তিযোদ্ধা ও গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

পরে উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলার বহুলী গ্রামের আরেক শহীদ বীর মুক্তিযোদ্ধা মুখলেছুজ্জামান খান পাঠান-এর কবরও আনুষ্ঠানিকভাবে জিয়ারত করা হয়। এ সময় উপজেলা কৃষি কর্মকর্তা আনিসুজ্জামানের নেতৃত্বে শহীদের কবরে আনুষ্ঠানিকভাবে পুস্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করা হয়।

পরে শহীদ মুক্তিযোদ্ধা মুখলেছুর রহমান খান পাঠান-এর আত্মার শান্তি কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়। এ সময় অন্যদের মধ্যে উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. খুরশিদ দেলোয়ারসহ স্থানীয় মুক্তিযোদ্ধা ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। 

এদিকে মহান বিজয় দিবস যথাযথ মর্যাদায় উদযাপনের লক্ষ্যে উপজেলা প্রশাসনের উদ্যোগে সোমবার দিনভর নানা কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা