kalerkantho

মঙ্গলবার । ২৮ জানুয়ারি ২০২০। ১৪ মাঘ ১৪২৬। ২ জমাদিউস সানি ১৪৪১     

ইউএনওর অভিযান

কুলাউড়ায় উরুসের নামে চলে গাঁজা সেবন, অশ্লীল নৃত্য

কুলাউড়া (মৌলভীবাজার) প্রতিনিধি   

১৫ ডিসেম্বর, ২০১৯ ১৮:৩৩ | পড়া যাবে ২ মিনিটে



কুলাউড়ায় উরুসের নামে চলে গাঁজা সেবন, অশ্লীল নৃত্য

মৌলভীবাজারের উপজেলার বরমচাল ইউনিয়নে হযরত শাহ কালা (র) মাযারে উরুসের নামে নানা অপকর্মের বিরুদ্ধে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও কুলাউড়া উপজেলা নির্বাহী অফিসার এ টি এম ফরহাদ শনিবার রাতে ২ ঘণ্টাব্যাপী অভিযান পরিচালনা করেন।

হযরত শাহ কালা (র) এর উরুস শুরু হয় গত ১২ ডিসেম্বর থেকে। উরুসের নামে একটি সংঘবদ্ধ চক্র নানা অপকর্ম শুরু করে। গাঁজা, জুয়া ও ডেঞ্জার গেমের নামে চলছিলো নানা অপকর্ম। বিষয়টি জানার পর কুলাউড়া উপজেলা নির্বাহী অফিসার এ টি এম ফরহাদ চৌধুরী শনিবার রাত ৭টা থেকে ৯টা পর্যন্ত অভিযান পরিচালনা করেন।

এতে উরুস কমিটির কোনো বৈধ অনুমোদন পাননি। এ সময় ইউএনও উরুস পরিচালনা কমিটিকে সতর্ক করেন এবং প্রতি বছর প্রশাসনের লিখিত অনুমোদন নেওয়ার জন্য নির্দেশ দেন।

টাকার বিনিময়ে কেরামবোর্ড খেলার অভিযোগে ২টি বোর্ড ভেঙে আর যাতে খেলা না হয় সে ব্যাপারে সতর্ক করেন। এ ছাড়া মোটরসাইকেলে ডেঞ্জার গেম খেলার মোটরসাইকেল ও মাইকের মেশিন আটক করেন।

ফার্নিচারের অবৈধ দোকানপাটে বিক্রয় মূল্যতালিকা না থাকায় ২৪ ঘণ্টার মধ্যে দোকানপাট সরানোর নির্দেশ দেন। সবশেষে অশ্লীল নৃত্য ও গাঁজা বিক্রির স্থানে অভিযান চালানো হয়। ইউএনওর অভিযানের খবর পেয়ে আগেই সটকে পড়ে এর সাথে জড়িতরা।

উপজেলা নির্বাহী অফিসার এ টি এম ফরহাদ চৌধুরী জানান, উরুস ধর্মীয় অনুষ্ঠান। সেখানে শান্তিপূর্ণভাবে কর্মসূচি চলবে এটাই নিয়ম। এখানে ধর্মের নামে যেন কোনো বিশৃঙ্খলা না ঘটে সে জন্য অভিযান চালানো হয়। তাছাড়া যেসব জিনিস বৈধ নয়, সেগুলো বন্ধ করে দেওয়া হয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা