kalerkantho

সোমবার । ২০ জানুয়ারি ২০২০। ৬ মাঘ ১৪২৬। ২৩ জমাদিউল আউয়াল ১৪৪১     

গলাচিপায় র‌্যাবের অভিযান

২০০ মণ জাটকা উদ্ধার, ১২ জনকে শাস্তি

গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি    

১৫ ডিসেম্বর, ২০১৯ ১৬:২১ | পড়া যাবে ২ মিনিটে



২০০ মণ জাটকা উদ্ধার, ১২ জনকে শাস্তি

গলাচিপার পানপট্টি লঞ্চঘাটে বিভিন্ন মাছের আড়তে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন ৮, পটুয়াখালী ক্যাম্প অভিযান চালিয়ে ২০০ মণ জাটকা ইলিশ জব্দ করেছে। এ সময় ১২ জন মাছ ব্যবসায়ী ও জেলেদের আটক করা হয়। 

রবিবার র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন ৮, ক্রাইম প্রিভেনশন কম্পানি ১ এর কম্পানি কমান্ডার ও পটুয়াখালী ক্যাম্প কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার মো. রইস উদ্দিন এর নেতৃত্বে একটি দল অভিযান পরিচালনা করে। পরে গলাচিপা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সুহৃদ সালেহীন ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এসব ব্যবসায়ী ও জেলেদের ৭ দিনের কারাদণ্ড প্রদান করেন। তাদের থানায় সোপর্দ করলে জেলহাজতে প্রেরণ করা হয় বলে পুলিশ নিশ্চিত করেছে। 

দণ্ডপ্রাপ্তরা হলো জুবায়ের (২৮), রোকন উদ্দিন (৪৪), মো. রাইসুল (১৯), দুধা হাওলাদার (৩৫), মো. বাহাদুর প্যাদা, আ. খালেক মোল্লা (৪৫), আলী আজগর (৩৭), আবুল বাশারসহ (৩৫) প্রমুখ । এরা সকলেই গলাচিপা উপজেলার পানপট্টি এলাকার। 

অভিযান শেষে র‌্যাব ৮ এর পটুয়াখালী ক্যাম্প কমান্ডার মো. রইস উদ্দিন স্থানীয় গণমাধ্যমকর্মীদের জানান, সরকারের নিষেধাজ্ঞা উপেক্ষা এবং আইন অমান্য করে অপরাধীরা জাটকা ইলিশ ক্রয়, বিক্রি এবং আহরণ করায় এই অভিযান পরিচালনা করা হয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা