kalerkantho

মঙ্গলবার । ২৮ জানুয়ারি ২০২০। ১৪ মাঘ ১৪২৬। ২ জমাদিউস সানি ১৪৪১     

চবি ছাত্রীর অভিযোগে জেল মাদ্রাসা শিক্ষকের

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

১৪ ডিসেম্বর, ২০১৯ ২২:১৮ | পড়া যাবে ২ মিনিটে



চবি ছাত্রীর অভিযোগে জেল মাদ্রাসা শিক্ষকের

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) এক ছাত্রীর শ্লীলতাহানির অভিযোগে বাসযাত্রী এক মাদ্রাসা শিক্ষককে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত। শনিবার বিকেলে এ ঘটনা ঘটে। মো. জামাল উদ্দিন নামের ওই মাদ্রাসা শিক্ষককে আটকের পর কারাগারে পাঠানো হয়েছে।

সূত্র জানায়, সাজাপ্রাপ্ত জামাল উদ্দিন চট্টগ্রাম নগরের অক্সিজেন এলাকায় বাইতুন ইমান মাদ্রাসার শিক্ষক। তার পিতার নাম আব্দুল বারী ওয়াদুদ। বাড়ি সুনামগঞ্জের ছাতক উপজেলায়।

মাকেটিং বিভাগের ছাত্রী জানান, বিকেলে ক্যাম্পাস থেকে তিনি শহরে যেতে এক নম্বর গেট এলাকা থেকে একটি যাত্রীবাহী বাসে উঠেছিলেন। বাসটিতে আরও কয়েকজন শিক্ষার্থী ছিলেন। অভিযুক্ত জামাল উদ্দিন পেছন থেকে ছাত্রীর গায়ে আপত্তিকরভাবে বেশ কয়েকবার স্পর্শ করেন। এ বিষয়ে প্রতিবাদ করলে জামাল বলেন - 'মহাভারত অশুদ্ধ হয়ে গেছে নাকি?' এছাড়াও আজেবাজে কথা বলায় বাসে থাকা অন্য শিক্ষার্থীরা জামালকে গাড়ি থেকে নামিয়ে পুলিশের কাছে সোপর্দ করেন।

এদিকে ঘটনার সংবাদ পেয়ে সন্ধ্যায় হাটহাজারীর সহকারী কমিশনার (ভূমি) সম্রাট খীসা ভ্রাম্যমান আদালত বসিয়ে ঘটনার বিচার করেন। তিনি বলেন, 'অভিযোগ প্রমাণিত হওয়ায় জামাল উদ্দিনকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।'

চলতি মাসেই বিশ্ববিদ্যালয়ের আরেক ছাত্রীকে যাত্রীবাহী বাসে শ্লীলতাহানির চেষ্টা করায় মানিক মিয়া নামে এক যাত্রীকে ছয় মাসের কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত। তার আগে ২৮ নভেম্বর চট্টগ্রামের পটিয়া থেকে ফেরার সময় যাত্রীবাহী বাসে আরেক ছাত্রীকে শ্লীলতাহানির চেষ্টা করেন চালকের দুই সহকারি। ঘটনার দুই দিন পর চালকসহ তাদের আটক করা হয়।

বিশ্ববিদ্যালয় প্রক্টর এস এম মনিরুল হাসান বলেন, 'মানসিকভাবে বিকৃত লোকজন এসব ঘৃণ্য কাজ করছে। অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থাও নেওয়া হচ্ছে।'

মন্তব্য



সাতদিনের সেরা