kalerkantho

বৃহস্পতিবার । ৩০ জানুয়ারি ২০২০। ১৬ মাঘ ১৪২৬। ৪ জমাদিউস সানি ১৪৪১     

বৃক্ষরোপণ কর্মসূচিতে হেঁটে ৬৪ জেলা পাড়ি দেবেন কাউছার

লক্ষ্মীপুর প্রতিনিধি   

১৪ ডিসেম্বর, ২০১৯ ০৩:১২ | পড়া যাবে ২ মিনিটে



বৃক্ষরোপণ কর্মসূচিতে হেঁটে ৬৪ জেলা পাড়ি দেবেন কাউছার

বৃক্ষরোপণ কর্মসূচি নিয়ে কাউছার আহমেদ পায়ে হেঁটে বাংলাদেশের ৬৪ জেলা ভ্রমণ করবেন। 'ঘুরে দেখি বাংলাদেশ, সুন্দর থাকুক পরিবেশ' স্লোগান নিয়ে ইতিমধ্যে তিনি পাড়ি দিয়েছেন ৫৪টি জেলা। শুক্রবার (১৩ ডিসেম্বর সন্ধ্যায় ৫৫তম জেলা লক্ষ্মীপুরে এসে পৌঁছান তিনি।

লক্ষ্মীপুর শহরের বাগবাড়িতে এন আর গেস্ট হাউসে রাত যাপন করছেন। শনিবার (১৪ ডিসেম্বর) ভোর ৬টায় জেলার রামগঞ্জ উপজেলার উদ্দেশে রওয়ানা দিবেন। গন্তব্য চাঁদপুর জেলা। প্রতিদিন তিনি গড়ে ৪৮ কিলোমিটার হাঁটছেন বলে জানা গেছে।

এদিকে কাউছারকে ফুলেল শুভেচ্ছা জানিয়েছেন স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠনের কর্মীরা। এ সময় তার এমন উদ্যোগকে স্বাগত জানান স্বেচ্ছাসেবীরা।

জানা গেছে, গত ১ নভেম্বর নিজ জেলা নারায়ণগঞ্জ থেকে কাউছার যাত্রা শুরু করেন। গত ৪৩ দিনে তিনি পায়ে হেঁটে পাড়ি দিয়েছেন দেশের ৫৪টি জেলা। এর জন্য তাকে ২০৭৭.৩২ কিলোমিটার পথ অতিক্রম করতে হয়েছে। শনিবার (১৪ ডিসেম্বর) শেষ করবেন ৫৫তম জেলা লক্ষ্মীপুর।

কাউছার নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলার কল্যান্দী রঘুনাথপুর গ্রামের মৃত মো. কামিজ উদ্দিনের ছেলে। তিনি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে সরকারি সাফর আলি কলেজ থেকে মাস্টার্স শেষে ব্যবসা করছেন। বিখ্যাত প্রত্নতত্ত্ববিদ ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক প্রফেসর ড. সূফি মোস্তাফিজুর রহমানের উৎসাহে তিনি ভ্রমণটি শুরু করেন।

জানতে চাইলে কাউছার আহমেদ বলেন, পর্যটন করপোরেশনের পক্ষ থেকে তরুণদের অনুপ্রেরণা জোগাতে হেঁটে ভ্রমণটি শুরু করি। এর সঙ্গে প্রত্যেকটি জেলায় বৃক্ষরোপণ কর্মসূচি পালন করছি। ৫৪তম জেলা হিসেবে বরিশাল শেষ করে লক্ষ্মীপুর এসেছি। শনিবার (১৪ ডিসেম্বর) ৪৪তম দিনে রামগঞ্জ হয়ে চাঁদপুর ও পরে শাহরাস্তি হয়ে কুমিল্লা যাব।

মন্তব্য



সাতদিনের সেরা