kalerkantho

সোমবার। ২৭ জানুয়ারি ২০২০। ১৩ মাঘ ১৪২৬। ৩০ জমাদিউল আউয়াল ১৪৪১     

গুরুতর দুজন চমেক হাসপাতালে ভর্তি

হাটহাজারীতে ধর্মীয় অনুষ্ঠানে খাবার খেয়ে অসুস্থ ৩০

হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধি   

১৪ ডিসেম্বর, ২০১৯ ০১:৩৫ | পড়া যাবে ২ মিনিটে



হাটহাজারীতে ধর্মীয় অনুষ্ঠানে খাবার খেয়ে অসুস্থ ৩০

ছবি: কালের কণ্ঠ

চট্টগ্রামের হাটহাজারী উপজেলার গুমানমর্দ্দন ইউনিয়নের বড়ুয়া পাড়ায় গত বৃহস্পতিবার রাতে একটি ধর্মীয় অনুষ্ঠানের খাবার খেয়ে প্রায় ৩০ ব্যক্তি অসুস্থ হয়ে পড়েছে বলে জানা গেছে। আক্রান্তদের প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হলে সেখান থেকে আশংকাজনক অবস্থায় দুজনকে চমেক হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, গুমানমর্দ্দন ইউনিয়নের নেপাল মেম্বারের বাড়ির মণি মোহন বড়ুয়ার পরলোকগত স্ত্রী পটুরানী বড়ুয়ার ধর্মীয় অনুষ্ঠান উপলক্ষে আত্মীয়-স্বজন ও গ্রামবাসীকে নিমন্ত্রণ করা হয়েছিল। নিমন্ত্রিত অতিথিরা দুপুরে যথারীতি খাবার গ্রহণ করলে ওইদিন সন্ধ্যার পর থেকে অনেকেই খাদ্য বিষক্রিয়ায় আক্রান্ত হয়।

তাদের ডায়রিয়াসহ পেটের পীড়াজনিত বিভিন্ন রোগের লক্ষণ দেখা দিলে আক্রান্তদের দ্রুত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসা হয়। এ সময় ভানু রানী বড়ুয়া ও উর্মিলা বড়ুয়া নামে দুই জনের অবস্থা গুরুতর হওয়ায় তাদেরকে চমেক হাসপাতালে পাঠানো হয়। এছাড়া নিকাশ, মিতা, আইরিন, নিয়তী, কানু বড়ুয়ার স্ত্রী, জয় বড়ুয়াকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রাখা হয়েছে। অন্যদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

খাদ্য বিষক্রিয়ায় আক্রান্ত হয়ে রোগী ভর্তি হওয়ার খবর পেয়ে চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. ফজলে রাব্বি গতকাল শুক্রবার হাটহাজারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এসে আক্রান্তদের শারীরিক অবস্থার খোঁজ খবর নেন। তিনি রোগীদের আর কোনো শারীরিক সমস্যা হচ্ছে কিনা সেটা পরীক্ষা-নিরীক্ষা করে দেখা হবে বলে গণমাধ্যমকর্মীদের জানান।

মন্তব্য



সাতদিনের সেরা