kalerkantho

সোমবার । ২০ জানুয়ারি ২০২০। ৬ মাঘ ১৪২৬। ২৩ জমাদিউল আউয়াল ১৪৪১     

নরসিংদীর ইউএমসি জুটমিল

চতুর্থ দিনেও আমরণ অনশনে পাটকল শ্রমিকরা, অসুস্থ ১৭

নরসিংদী প্রতিনিধি   

১৩ ডিসেম্বর, ২০১৯ ১৮:২৯ | পড়া যাবে ২ মিনিটে



চতুর্থ দিনেও আমরণ অনশনে পাটকল শ্রমিকরা, অসুস্থ ১৭

বকেয়া মজুরি পরিশোধ, মজুরি কমিশন বাস্তবায়ন, অস্থায়ী শ্রমিকদের স্থায়ীকরণসহ ১১ দফা দাবিতে শ্রমিকদের আমরণ অনশন আজ শুক্রবার (১৩ ডিসেম্বর) চতুর্থ দিনের মতো চালিয়ে যচ্ছেন নরসিংদীর ইউএমসি জুটমিলের শ্রমিকরা। আন্দোলনকারী শ্রমিকদের মুহুর্মুহু স্লোগানে আজো প্রকম্পিত কর্মসূচি এলাকা।

বাংলাদেশ রাষ্ট্রায়ত্ত পাটকল শ্রমিক সিবিএ-নন সিবিএ সংগ্রাম পরিষদের উদ্যোগে গত মঙ্গলবার দুপুর থেকে অনশন কর্মসূচি শুরু করে পাটকল শ্রমিকরা। গত চার দিনে অনশনরত মোট ১৭ জন শ্রমিক অসুস্থ হয়ে পড়েছেন। তাদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। এদিকে আমরণ অনশনে অচলাবস্থার সৃষ্টি হয়েছে জুটমিলে। মিলের উৎপাদন বন্ধ হওয়াসহ পাটবাহী কোনো ট্রাক ও অন্যান্য কর্মকর্তারা মিলে ঢুকতে পারছেন না।

এদিকে, অনশনে অসুস্থ হয়ে পড়া শ্রমিকদের মধ্যে নরসিংদী সদর ও জেলা হাসপাতালে ভর্তিকৃতরা হলেন, মো. ফুয়াদ, মো. আবদুর রব, মো. রুবেল, মো. কামাল হোসেন, মো. আলী আকবর, চাঁন মিয়া, মো. সফিউদ্দিন, সামসুল হক, রাজিয়া বেগম, বিল্লাল হোসেন ও আলী হোসেন। ইউএমসি জুটমিলস শ্রমিক কর্মচারী ইউনিয়নের সভাপতি মো. সফিকুল ইসলাম মোল্লা এ তথ্য নিশ্চিত করেছেন।

অনশনের সার্বিক পরিস্থিতি দেখতে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের নির্দেশনায় অনশনস্থলে আসেন কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর নরসিংদী কার্যালয়ের কর্মকর্তারা। এসময় তারা শ্রমিক নেতৃবৃন্দদেরকে কাজে যোগদানের অনুরোধ জানান। পাশাপাশি হাসপাতালে অসুস্থ হয়ে পড়া শ্রমিকদের খোঁজ-খবর নেন।

মন্তব্য



সাতদিনের সেরা