kalerkantho

সোমবার। ২৭ জানুয়ারি ২০২০। ১৩ মাঘ ১৪২৬। ৩০ জমাদিউল আউয়াল ১৪৪১     

বাসে যৌন হয়রানির পর চলন্ত বাস থেকে লাফ, যুবকের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

১২ ডিসেম্বর, ২০১৯ ০১:৫১ | পড়া যাবে ২ মিনিটে



বাসে যৌন হয়রানির পর চলন্ত বাস থেকে লাফ, যুবকের মৃত্যু

প্রতীকী ছবি

নগরের কর্ণফুলি নদীর ওপর শাহ আমানত সেতুর ওপর একটি চলন্ত বাস থেকে পড়ে মো. ইসমাইল (২৫) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। অভিযোগ ওঠেছে, ওই বাসের ভেতর দুই বোনকে যৌন হয়রানির অভিযোগ ওঠলে নিজেকে রক্ষা করতে এ যুবক বাস থেকে লাফ দেন। এসময় ওই বাসের চাকায় পিষ্ট হয়ে ঘটনাস্থলেই মারা গেছেন ওই যুবক।

গতকাল বুধবার সকালে বাকলিয়া মডেল থানা এলাকায় সেতুর ওপর এই ঘটনা ঘটে। এদিকে এই ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য দুই বোন ও গাড়ি চালকের সহকারীসহ মোট চারজনকে ডেকে পুলিশ কথা বলছে।

মারা যাওয়া মো. ইসমাইল চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার পশ্চিম ডলু গ্রামের জনৈক নুরুল ইসলামের ছেলে। তিনি একই জেলার সীতাকুণ্ডের ফৌজদারহাট এলাকায় দিনমজুরের কাজ করতেন বলে পুলিশ জানান। 

থানার এস আই মো. কারিমুজ্জামান বলেন, ‘ইসমাইল পটিয়া থেকে নগর অভিমুখী বাসের যাত্রী ছিলেন। ঘটনাস্থলে প্রত্যক্ষদর্শীরা জানান, সে বাস থেকে তড়িঘড়ি করে নামছিলেন। এসময় চলন্ত বাসের চাকায় পিস্ট হয়ে তাঁর মৃত্যু হয়েছে। এই ঘটনায় বাস চালকের সহকারী মো. আজিজ সাকিব (২৫) এবং দুই বোন এবং বড় বোনের ১৯ বছর বয়সী ছেলেকে আটক করা হয়েছে।

বাকলিয়া থানার অফিসার ইনচার্জ মো. নেজাম উদ্দিন বলেন, আমরা আজিজসহ আটক চারজনের বক্তব্য নিয়েছি। চারজনের বক্তব্যই প্রায় অভিন্ন। তারা জানিয়েছেন, দুই বোন ও এক বোনের ছেলে পটিয়া থেকে নগরের বাসে ওঠেন।

দুই বোনের সামনের আসনে ছেলে বসেন এবং পেছনের সিটে ছিলেন ইসমাইল। সে (ইসমাইল) বারবার পেছন থেকে সামনের সিটের মাঝখানের ফাঁকা জায়গা দিয়ে দুই বোনের গায়ে হাত দিচ্ছিলেন। এসময় তাঁরা বিষয়টি সামনের সিটে বসা ছেলেকে জানান। এসময় হট্টগোল শুরু হয়। কেউ কেউ ৯৯৯-এ ফোন দেওয়ার কথা বলেন। কয়েকজন গিয়ে ইসমাইলকে ধরে  ফেলেন।’

অফিসার ইনচার্জ আরও জানান, চালকের সহকারীর বক্তব্য হচ্ছে—তিনি দরজার কাছে ছিলেন। বাস যখন সেতুর ওপরে ওঠে, হঠাৎ ইসমাইল দ্রুত এসে দরজা দিয়ে লাফ দেন। এসময় ওই বাসের পেছনের চাকায় পিষ্ট হয়ে তাঁর মৃত্যু হয়। আটক চারজনের বক্তব্য এবং প্রত্যক্ষদর্শী কয়েকজনের কথার মধ্যে মিল পাওয়া গেছে। তবে তদন্ত করে দেখতে হবে তাকে বাস থেকে ধাক্কা দেওয়া হয়েছে নাকি ইসমাইল লাফ দিয়ে পড়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা