kalerkantho

বুধবার । ২২ জানুয়ারি ২০২০। ৮ মাঘ ১৪২৬। ২৫ জমাদিউল আউয়াল ১৪৪১     

বিভিন্ন দাবিতে শাবিপ্রবি ছাত্রলীগের বিক্ষোভ মিছিল

শাবিপ্রবি প্রতিনিধি   

১২ ডিসেম্বর, ২০১৯ ০১:১০ | পড়া যাবে ২ মিনিটে



বিভিন্ন দাবিতে শাবিপ্রবি ছাত্রলীগের বিক্ষোভ মিছিল

ছবি: কালের কণ্ঠ

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন দাবিতে বিক্ষোভ মিছিল করেছে শাখা ছাত্রলীগ। এ নিয়ে বুধবার (১১ ডিসেম্বর) রাত সাড়ে ৯টার দিকে বিশ্ববিদ্যালয়ের শাহ পরাণ হলের সামনে একত্রিত হতে থাকে ছাত্রলীগের নেতা-কর্মীরা। পরে রাত ১০টায় শাহ পরাণ হলের সামনে ৬ দফা দাবি তুলে ধরেন তারা। যার মধ্যে চারটি দাবি নিয়ে গত ২০ নভেম্বর থেকে ৮ ডিসেম্বর ক্যাম্পাসে আন্দোলন করেছিল সাধারণ শিক্ষার্থীরা।

৬ দফা দাবিসমূহ হলো- শহীদ বুদ্ধিজীবী ও মহান বিজয় দিবসে অতীতের ন্যায় স্বাধীনতা বিরোধী কাউকে বক্তব্য দিতে দেওয়া যাবে না এবং যারা জাতীর জনকের নামের আগে বঙ্গবন্ধু উচ্চারণ করে না তাদেরকে আলোচনা সভায় অবাঞ্ছিত ঘোষণা করতে হবে। গোল চত্বরে অর্ধ নির্মিত স্বাধীনতা ভাস্কার্য স্থাপন করতে হবে।

প্রথম ছাত্রী হল এবং একাডেমিক ভবনের প্রস্তাবিত নামকরণ বিজয়ের মাসে সম্পন্ন করতে হবে। স্বাধীনতার স্বপক্ষের সকল রাজনৈতিক, সাংস্কৃতিক ও স্বেচ্ছাসেবী সংগঠনসমূহের জন্য নির্দিষ্ট কক্ষ বরাদ্দ দিতে হবে। বিশ্ববিদ্যালয়ের ছাত্রীদের অগ্রাধিকারের ভিত্তিতে সকল শিক্ষার্থীদের আবাসন সংকট নিরসন করতে হবে ও ছাত্রীদের সিট ভাড়া কমাতে হবে। বিশ্ববিদ্যালয়ের ভেতরে ও বাইরে অবস্থানরত সকল শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে।

পরে রাত ১০টায় বিশ্ববিদ্যালয়ের শাহ পরাণ হলের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে তারা। মিছিলটি বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। এ সময় প্রশাসন বিরোধী বিভিন্ন স্লোগান দেয় তারা।

এ নিয়ে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইমরান খান বলেন, আমরা প্রশাসনের সঙ্গে আলোচনা করে দাবিসমূহ দ্রুত মেনে নেওয়ার জন্য আহ্বান জানাব।

মন্তব্য



সাতদিনের সেরা