kalerkantho

মঙ্গলবার । ২৮ জানুয়ারি ২০২০। ১৪ মাঘ ১৪২৬। ২ জমাদিউস সানি ১৪৪১     

সড়কের কাজে মানরক্ষায় মন্ত্রীর নির্দেশ

হবিগঞ্জ প্রতিনিধি   

১১ ডিসেম্বর, ২০১৯ ২১:৫০ | পড়া যাবে ২ মিনিটে



সড়কের কাজে মানরক্ষায় মন্ত্রীর নির্দেশ

গুণগত মান বজায় রেখে সড়ক ও মহাসড়কের কাজ করতে বিশেষ নির্দেশনা দিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বুধবার হবিগঞ্জ সড়ক ভবনে কর্মকর্তাদের সাথে মতবিনিময়কালে মন্ত্রী এই নির্দেশনা দেন।

সূত্র জানায়, হবিগঞ্জে সড়ক এবং জনপথ বিভাগের আওতাধীন ৫ উন্নয়ন প্রকল্প চলমান। তা সুন্দর ও সুষ্ঠুভাবে সম্পাদনের নির্দেশ দিয়েছেন ওবায়দুল কাদের। বুধবার দুপুরে তিনি এ বিষয়ে হবিগঞ্জ সড়ক ভবনে কর্মকর্তাদের সাথে মতবিনিময় করেন। প্রকল্পগুলোর মধ্যে রয়েছে-  ১৩৮ কোটি টাকা ব্যয়ে হবিগঞ্জ-সরাইল নাসিরনগর আঞ্চলিক মহাসড়ক, ১৩ কোটি টাকা ব্যয়ে চুনারুঘাট-সাটিয়াজুরী-নতুন বাজার সড়ক সংস্কার, ৬ কোটি টাকা ব্যয়ে চুনারুঘাটের মুড়ার বন্দ দরগাহ শরীফ সড়ক, ২০ কোটি টাকা ব্যয়ে হবিগঞ্জ-বানিয়াচং সড়কে ৩টি সেতু নির্মাণ ও ৪৭৫ কোটি টাকা ব্যয়ে আজমিরীগঞ্জের জলসুখা থেকে শাল্লা পর্যন্ত আঞ্চলিক মহাসড়ক নির্মাণ। মতবিনিময় অনুষ্ঠানে হবিগঞ্জ সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী সজিব আহমেদ ও অতিরিক্ত প্রধান প্রকৌশলী তুষার কান্তি সরকারসহ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সংশ্লিষ্টরা জানান, ৪৭৫ কোটি টাকা ব্যয়ে আজমিরীগঞ্জের জলসুখা থেকে শাল্লা পর্যন্ত আঞ্চলিক মহাসড়কের প্রকল্পটি একনেকে অনুমোদন হয়েছে। টেন্ডার প্রক্রিয়া শেষ হলেই কাজ হবে। বাকি ৪টি প্রকল্প মানসম্মতভাবেই চলমান রয়েছে।

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বুধবার বেলা ১১টায় হেলিকপ্টারযোগে হবিগঞ্জে পৌঁছেন।  প্রশাসনের পক্ষ থেকে সার্কিট হাউজে তাকে গার্ড অব অনার প্রদান করা হয়। এরপর তিনি হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সম্মেলন নিয়ে স্থানীয় নেতৃবৃন্দের সাথে কথা বলেন। মতবিনিময় করেন সড়ক বিভাগের কর্মকর্তাদের সাথে। বিকেলে তিনি হেলিকপ্টারযোগে হবিগঞ্জ ত্যাগ করেন।

মন্তব্য



সাতদিনের সেরা