kalerkantho

বুধবার । ২২ জানুয়ারি ২০২০। ৮ মাঘ ১৪২৬। ২৫ জমাদিউল আউয়াল ১৪৪১     

দুই হাজার গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

নিজস্ব প্রতিবেদক, সাভার (ঢাকা)   

১১ ডিসেম্বর, ২০১৯ ১৯:২৬ | পড়া যাবে ২ মিনিটে



দুই হাজার গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

রাজধানীর উপকণ্ঠ আশুলিয়ায় দুই কিলোমিটার এলাকা জুড়ে বিভিন্ন বাসাবাড়িতে অভিযান চালিয়েছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ। বুধবার সেখানে বিচ্ছিন্ন করা হয়েছে অবৈধভাবে নেয়া প্রায় দুই হাজার গ্যাস সংযোগ।

সূত্র জানায়, কয়েক দফার অভিযানে আশুলিয়ায় প্রায় দশ হাজার অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। সেখানে প্রভাবশালী চক্র হাজার হাজার চোরাই সংযোগ দিয়ে রেখেছে অনুমতি ছাড়াই। অভিযান চলাকালে অবৈধ সংযোগ কাজে ব্যবহৃত পাইপ ও রাইজারগুলি খুলে জব্দ করে তিতাস কর্তৃপক্ষ। বুধবার সকাল থেকে বিকাল পর্যন্ত আশুলিয়ার ইয়ারপুর ইউনিয়নের নরসিংহপুর এলাকার অন্ধকলনি রোডে প্রায় দুই কিলোমিটার ব্যাপী অবৈধ বিতরণ লাইন তুলে ফেলা হয়। তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কম্পানির সাভার জোনাল বিপণন অফিসের ব্যবস্থাপক প্রকৌশলী আবু সাদাৎ মোহাম্মদ সায়েমের নেতৃত্বে অভিযানটি পরিচালিত হয়।

অভিযানের ব্যাপারে প্রকৌশলী আবু সাদাত মোহাম্মদ সায়েম জানান, বুধবার সকাল থেকে শুরু হওয়া অভিযানে আশুলিয়ার  ইয়ারপুর ইউনিয়নের নরসিংহপুরের অন্ধকলনি রোড ও খান গার্মেন্ট সংলগ্ন হাজীপাড়া এলাকায় অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করা হয়। এতে আনুমানিক প্রায় দুই হাজার বাড়ির অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন হয়েছে। যারা এসব অবৈধ সংযোগ নিয়েছে ও দিয়েছে তাদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা নেয়া হবে।

অভিযান চলাকালে নিরাপত্তা নিশ্চিত করতে আশুলিয়া থানার এসআই আব্দুল জলিলের নেতৃত্বে বিপুল সংখ্যক পুলিশ সদস্য মোতায়েন ছিল।

মন্তব্য



সাতদিনের সেরা