kalerkantho

সোমবার। ২৭ জানুয়ারি ২০২০। ১৩ মাঘ ১৪২৬। ৩০ জমাদিউল আউয়াল ১৪৪১     

মানবেতর জীবনযাপন করছে বশেমুরবিপ্রবি কর্মচারীরা

বশেমুরবিপ্রবি প্রতিনিধি   

১১ ডিসেম্বর, ২০১৯ ১৮:১৯ | পড়া যাবে ১ মিনিটে



মানবেতর জীবনযাপন করছে বশেমুরবিপ্রবি কর্মচারীরা

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) বেতন-ভাতা প্রদান ও চাকরি স্থায়ীকরণসহ তিন দফা দাবিতে অবস্থান কর্মসূচি পালন করেছে দৈনিক মজুরির ভিত্তিতে কর্মরত কর্মচারীরা। প্রায় ১৭৬ জন কর্মচারী আজ সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে  ১০টা পর্যন্ত বিশ্ববিদ্যালয় প্রশাসনিক ভবনের সামনে অবস্থান কর্মসূচি পালন করেন।

২-৫ বছর যাবৎ বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন পদে কর্মরত এসকল কর্মচারীরা জানান, বিভিন্ন ব্যক্তির সুপারিশে সাবেক উপাচার্য খোন্দকার নাসিরউদ্দিন কোনো ধরনের নিয়োগপত্র ছাড়াই তাদের কাজ করার অনুমতি দেন এবং দৈনিক কাজের ভিত্তিতে মাসশেষে টাকা প্রদান করতেন। কিন্তু নতুন ভারপ্রাপ্ত উপাচার্য আসার পরে নিয়োগ না থাকায় পাঁচ মাস যাবৎ তাদের বেতন বন্ধ রয়েছে। এর ফলে তারা মানবেতর জীবনযাপন করছেন।

কর্মচারীরা আরো অভিযোগ করেন, সাবেক উপাচার্য খোন্দকার নাসিরউদ্দিন তাদের একাধিকবার নিয়োগ প্রদানের আশ্বাস দিলেও তা বাস্তবায়ন না করার ফলে সংকট সৃষ্টি হয়েছে। বিশ্ববিদ্যালয়ের চলতি উপাচার্য প্রফেসর ড. শাহজাহান জানান, তাদের নিয়োগ প্রদান আমার ক্ষমতার বাইরে। আমি তাদের বিষয়টি জানিয়ে সমস্যা সমাধানের জন ইউজিসিকে চিঠি প্রদান করেছি।

মন্তব্য



সাতদিনের সেরা