kalerkantho

সোমবার। ২৭ জানুয়ারি ২০২০। ১৩ মাঘ ১৪২৬। ৩০ জমাদিউল আউয়াল ১৪৪১     

বাল্যবিয়ে প্রতিরোধে শপথ নিলেন ১০ সহস্রাধিক মানুষ

শ্রীবরদী (শেরপুর) প্রতিনিধি   

১১ ডিসেম্বর, ২০১৯ ১৮:১০ | পড়া যাবে ২ মিনিটে



বাল্যবিয়ে প্রতিরোধে শপথ নিলেন ১০ সহস্রাধিক মানুষ

ময়মনসিংহ বিভাগকে বাল্যবিয়েমুক্ত ঘোষণাকে কেন্দ্র করে শেরপুরের শ্রীবরদীতে বাল্যবিয়ে প্রতিরোধে শপথ নিলেন ১০ সহস্রাধিক মানুষ। বুধবার বাল্যবিয়ে প্রতিরোধে নানা কর্মসূচি পালনের অংশ হিসেবে পৌরশহরসহ উপজেলার ১০টি ইউনিয়নের এক সাথে এ শপথ নেন। এ উপলক্ষে উপজেলা প্রশাসনের উদ্যোগে পরিষদ চত্বরে গণস্বাক্ষর শেষে বাল্যবিয়েবিরোধী শোভাযাত্রা বের হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা নিলুফা আক্তারের নেতৃত্বে শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে শহরের চৌরাস্তা মোড়ে অনুষ্ঠিত হয় মানববন্ধন। এতে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এ ডি এম শহিদুল ইসলাম। 

এর আগে উপজেলা পরিষদে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের বাল্যবিয়েবিরোধী শপথবাক্য পাঠ করানো হয়। শপথবাক্য পাঠ করান উপজেলা নির্বাহী কর্মকর্তা। পরে বাল্যবিয়েবিরোধী ঐক্য গড়ে তোলার আহ্বানে অনুষ্ঠিত হয় গণস্বাক্ষর। এসব কর্মসূচিতে অংশগ্রহণ করে বাল্যবিয়েবিরোধী অভিযানে একাত্মতা পোষণ করে অংশগ্রহণ করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মঞ্জুর আহসান, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা রহুল আলম তালুকদার, মহিলাবিষয়ক কর্মকর্তা ফাতেমাতুজ জোহরা, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রাকিবুল হাসান, সমবায় কর্মকর্তা মহিবুর রহমান, মৎস্য কর্মকর্তা সাইদুর রহমানসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, সুশিল সমাজের নেতৃবৃন্দ, গণমাধ্যমকর্মী ও বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী।

একই সময়ে উপজেলার গোসাইপুর ইউনিয়নে বর্ণাঢ্য শোভাযাত্রা ও মানববন্ধন অনুষ্ঠিত হয়। গোসাইপুর ইউনিয়ন পরিষদের উদ্যোগে গণস্বাক্ষর কর্মসূচি শেষে বের হয় বর্ণাঢ্য শোভাযাত্রা। শোভাযাত্রাটি শ্রীবরদী হতে শেরপুর সড়কে ভারেরা এসপি উচ্চ বিদ্যালয়ের সামনে সড়ক প্রদক্ষিণ শেষে অনুষ্ঠিত হয় মানববন্ধন। এতে বক্তব্য রাখেন গোসাইপুর ইউপি চেয়ারম্যান এস এম জুবায়েল হোসেন, ইউপি সচিব ছাইয়েদুল আলম, আওয়ামী লীগ নেতা আব্দুল মতিন, ভারেরা এসপি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক খোরশেদ আলম, ভারেরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সেলিনা আকতার, ম্যানেজিং কমিটির সভাপতি আব্দুর রউফ, ইউনিয়ন যুবলীগের সভাপতি জাহাঙ্গির আলম, কাজী আব্দুল বাতেন, ইউপি সদস্যা জাহানারা বেগম চাদনী ও রাহেলা বেগম প্রমুখ। অনুষ্ঠানে সঞ্চালনা করেন ইউপি সদস্য হান্নান মিয়া। এতে স্থানীয় বিপুলসংখ্যক নারী ও পুরুষ অংশগ্রহণ করেন।

মন্তব্য



সাতদিনের সেরা