kalerkantho

মঙ্গলবার । ২১ জানুয়ারি ২০২০। ৭ মাঘ ১৪২৬। ২৪ জমাদিউল আউয়াল ১৪৪১     

বকেয়া বেতনের দাবিতে ফের শ্রমিকদের সড়ক অবরোধ

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর   

১১ ডিসেম্বর, ২০১৯ ১২:৪১ | পড়া যাবে ২ মিনিটে



বকেয়া বেতনের দাবিতে ফের শ্রমিকদের সড়ক অবরোধ

গাজীপুরে বকেয়া দুই মাসের বেতন একসঙ্গে পরিশোধের দাবিতে বুধবার সকাল থেকে ফের চান্দানা চৌরাস্তা-জয়দেবপুর সড়ক অবরোধ করেছে স্টাইল ক্রাফট লিমিটেড ও ইয়াং ওয়ার্নসের শ্রমিকরা। বুধবার সকাল সাড়ে ৮টা থেকে শ্রমিকরা ওই সড়কের তিনসড়ক এলাকায় রাস্তার বিভিন্ন স্থানে বিদ্যুতের খুঁটি ফেলে অবরোধ সৃষ্টি করে। এতে ওই সড়কের চান্দনা চৌরাস্তা থেকে শিববাড়ি ও শিমুলতলী পর্যন্ত যানচলাচল বন্ধ হয়ে যায়। ফলে বিভিন্ন স্কুল কলেজসহ শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী ও যাত্রীরা দুর্ভোগে পড়েন। অবশ্য অনেকে বিকল্প পথ ব্যবহার করে গন্তব্যে যাচ্ছেন।

শ্রমিকরা জানায়, দুটি প্রতিষ্ঠানের একই মালিক। তাদের অক্টোবর ও নভেম্বর মাসের দুটিতে বেতন বকেয়া রয়েছে। দুই মাসের বেতনের দাবিতে তারা মঙ্গলবার দুপুর থেকে ওই সড়ক অবরোধ করেন। খবর পেয়ে সংরক্ষিত আসনের এমপি সামসুন্নাহার ভূইয়া কারখানায় এসে মালিক শ্রমিকদের সঙ্গে কথা বলেন। পরে রাত সাড়ে ৭টার দিকে মালিক পক্ষ অক্টোবর মাসের বেতন কাল বৃহস্পতিবার ও নভেম্বর মাসের বেতন ২৩ ডিসেম্বর প্রদানের ঘোষণা দেন। রাতে এ ঘোষণা কিছু শ্রমিক মেনে নিলেও অনেক শ্রমিক মেনে নেননি। তারা বৃহস্পতিবারই দুই মাসের বেতন এক সঙ্গে পরিশোধের দাবি করে বুধবার সকালে ফের শ্রমিকরা সড়ক অবরোধ করে।

খবর পেয়ে গাজীপুর শিল্প পুলিশ ও থানা পুলিশ ঘটনাস্থলে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করছে। গাজীপুর শিল্প পুলিশের পরিদর্শক শহিদুল ইসলাম জানান, তারা শ্রমিকদের প্রতিনিধি ও কারখানার মালিকের সঙ্গে কথা বলার চেষ্টা করছেন। একটি সুষ্ঠু ফয়সালা হবে বলে তিনি আশা প্রকাশ করেন। 

মন্তব্য



সাতদিনের সেরা