kalerkantho

মঙ্গলবার । ২১ জানুয়ারি ২০২০। ৭ মাঘ ১৪২৬। ২৪ জমাদিউল আউয়াল ১৪৪১     

চুয়েট শিক্ষার্থীর ওপর পুলিশি হামলার প্রতিবাদে বিক্ষোভ, স্মারকলিপি

রাউজান প্রতিনিধি   

১১ ডিসেম্বর, ২০১৯ ০১:৪৯ | পড়া যাবে ২ মিনিটে



চুয়েট শিক্ষার্থীর ওপর পুলিশি হামলার প্রতিবাদে বিক্ষোভ, স্মারকলিপি

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠানে পুলিশ-ছাত্র সংঘর্ষের সময় শিক্ষার্থীকে পিটিয়ে আহত করার ঘটনার প্রতিবাদে বিক্ষোভ করেছেন শিক্ষার্থীরা। গতকাল মঙ্গলবার দুপুর ১২টা থেকে ভিসি ভবনের সামনে অবস্থান নিয়ে তাঁরা প্রশাসনের বিরুদ্ধে বিভিন্ন ধরনের স্লোগান দেন। পরে চুয়েট শিক্ষার্থীদের ওপর পুলিশি হামলা এবং সার্বিক নিরাপত্তা প্রদানে প্রশাসনের ব্যর্থতার বিষয়ে পাঁচ দফা দাবি উত্থাপন করে উপচার্যকে স্মারকলিপি প্রদান করেন।

স্মারকলিপিতে বলা হয়, গত ৬ ডিসেম্বর চুয়েটের প্রধান ফটকের ভেতরে কয়েকজন ছাত্র পুলিশি নির্যাতনের শিকার হয়েছে। ছাত্রকল্যাণ পরিষদের উপপরিচালকের উপস্থিতিতে পুলিশ একজন শিক্ষার্থীকে লাঠি দিয়ে পিটিয়ে আহত করে। ওই ছাত্রের মাথায় তিনটি সেলাই দেওয়া হয়েছে। এ ছাড়া আরো অনেক শিক্ষার্থী আহত হয়েছেন।

এ ঘটনায় সিসি ক্যামেরার ফুটেজ নিয়ে ঘটনার তদন্তের দাবি করা হলেও চুয়েট কর্তৃপক্ষ সিসি ক্যামেরা অকার্যকর বলে দায় সেরেছে বলে অভিযোগ করা হয়। 

এ প্রসঙ্গে চুয়েট ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. মুহাম্মদ মসিউল সাংবাদিকদের জানান, দুই ছাত্র আহত হয়েছিলেন। এ ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি করা হয়েছে। কমিটি আগামী ১৮ ডিসেম্বর বিকেল ৫টার মধ্যে রিপোর্ট দেবে। 

মন্তব্য



সাতদিনের সেরা