kalerkantho

মঙ্গলবার । ২১ জানুয়ারি ২০২০। ৭ মাঘ ১৪২৬। ২৪ জমাদিউল আউয়াল ১৪৪১     

বেতাগীতে খাল দখলের মহোৎসব

বেতাগী (বরগুনা) প্রতিনিধি   

১০ ডিসেম্বর, ২০১৯ ২১:৩০ | পড়া যাবে ২ মিনিটে



বেতাগীতে খাল দখলের মহোৎসব

বেতাগী পৌর শহর এলাকার পুরাতন থানা সংলগ্ন ‘আরাগাজি’ খাল নামে পরিচিত খালটি ড্রেজারের মাধ্যমে বালু দিয়ে ভূমি দখলদার আব্দুল জলিল দখল করে নিচ্ছেন। ছবি : কালের কণ্ঠ

বরগুনার বেতাগী পৌর শহর এলাকার পুরাতন থানা সংলগ্ন ‘আরাগাজি’ খাল নামে পরিচিত খালটি ড্রেজারের মাধ্যমে বালু দিয়ে ভূমি দখলদার দখল করে নেওয়ার অভিযোগ পাওয়া গেছে। এতে খালের নাব্যতা হ্রাস পাচ্ছে এবং নৌযান চলাচলের বাঁধার সৃষ্টি হচ্ছে।

সরেজমিনে গিয়ে দেখা গেছে, বেতাগী পৌর শহরের ২ নম্বর ওয়ার্ডের বাসিন্দা আব্দুল জলিল গত দিন যাবত ড্রেজার দিয়ে তার নিজের জমির সাথে পুরাতন থানা সংলগ্ন ‘আরাগাজি’ খালটি ড্রেজারের মাধ্যমে বালু দিয়ে ভরাট করছেন। খাল ভরাট করায় ধীরে ধীরে এর নাব্যতা কমে যাচ্ছে। নৌযান চলাচলে বাঁধার সৃষ্টি হচ্ছে। এ নিয়ে এলাকার মানুষের মধ্যে ক্ষোভ বিরাজ করছে।

এদিকে খাল ভরাট করার বিষয়টি বিভিন্ন পত্রিকার সংবাদকর্মীরা ছবি ও তথ্য সংগ্রহের জন্য গেলে ভূমি দখলদার আব্দুল জলিল ক্ষমতাশীল দলের বিভিন্ন নেতাকর্মীদের মাধ্যমে ভয়ভীতি দেখানোর চেষ্টা করেন।

নাম না প্রকাশের সাথে এলাকার একাধিক ব্যক্তি অভিযোগ করে বলেন, আব্দুল জলিল নিজের জমির সাথে বালু দিয়ে সরকারি খালের জমি দখল করার কোনো অধিকার নেই।’

এ ব্যাপরে অভিযুক্ত আব্দুল জলিল বলেন, আমি আমার জমি ভরাট করছি। সরকারি খাল বা জমি দখল করে ভরাট করছি না।

এ বিষয় উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রাজীব আহসান বলেন, খাল ভরাটের বিষয়টি আমি শুনেছি, সার্ভেয়ারকে পাঠানো হয়েছে জমি ম্যাচিং করার জন্য। প্রমাণ পেলে আইনানুগ ব্যাবন্থা নেওয়া হবে।

মন্তব্য



সাতদিনের সেরা