kalerkantho

সোমবার। ২৭ জানুয়ারি ২০২০। ১৩ মাঘ ১৪২৬। ৩০ জমাদিউল আউয়াল ১৪৪১     

কেরানীগঞ্জে আগুনে পুড়ে ব্যবসায়ীর মৃত্যু

কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধি   

১০ ডিসেম্বর, ২০১৯ ১৯:২৬ | পড়া যাবে ২ মিনিটে



কেরানীগঞ্জে আগুনে পুড়ে ব্যবসায়ীর মৃত্যু

দক্ষিণ কেরানীগঞ্জের হাসনাবাদে সড়কের পাশের ৪টি দোকান আগুনে পুড়ে গেছে। এ সময় দগ্ধ হয়ে মহিউদ্দিন মহি (৫০) নামে এক লেপ তোষক ব্যবসায়ীর মৃত্যু হয়েছে।

আজ মঙ্গলবার দুপুরে এ ঘটনা ঘটে। রাস্তার পাশের বৈদ্যুতিক খুঁটিতে থাকা ট্রান্সমিটার থেকে সৃষ্ট স্ফুলিঙ্গের মাধ্যমে আগুনের সূত্রপাত বলে জানা গেছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে।

ঘটনার প্রত্যক্ষদর্শী কয়েকজন জানান, দুপুর ১২টার দিকে বৈদ্যুতিক ট্রান্সমিটার থেকে সৃষ্ট আগুনের স্ফুলিঙ্গ ছিটকে নিচে লেপ তোষকের দোকানে গিয়ে পড়ে। তখন ওই দোকানে থাকা তুলা ও নারিকেলের ছোবড়ায় আগুন ধরে যায়। মূহুর্তেই আগুন তীব্র আকার ধারন করে এবং আশপাশের দোকানগুলোতে ছড়িয়ে পড়ে। এ সময় দোকানের মধ্যে থাকা মহিউদ্দিন দগ্ধ হয়ে গুরুতর আহত হয়। স্থানীয় লোকজন মহিকে উদ্ধার করে দ্রুত চিকিৎসার জন্য ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। আগুনের সংবাদ পেয়ে পাশেই থাকা বসুন্ধরা গ্রুপের ফায়ার ইউনিট প্রথমেই আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। এরপর কেরানীগঞ্জ ,পোস্তগোলা ও সদর ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট এক যোগে প্রায় ঘণ্টা খানিক সময় কাজ করে আগুন নিয়ন্ত্রণে আনেন।

পল্লি বিদ্যুৎ সমিতি-৪ হাসনাবাদ জোনাল অফিসের ডিজিএম মো. মোকবুল আলম এর সাথে মুঠো ফোনে কথা হলে তিনি জানান, দুর্ঘটনাটি বৈদ্যুতিক ট্রান্সফর্মার থেকে ঘটে নাই। এর অন্য কোনো কারণ থাকতে পারে। আমার যে ট্রান্সফর্মার বিস্ফোরিত হয়েছে সেটা ঘটনাস্থল থেকে অনেক দূরে।

ফায়ার সার্ভিসের উপ সহকারী পরিচালক কাজী নাজমুজ্জামান জানান, ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট ঘটনাস্থলে পৌছে আধা ঘণ্টার মধ্যে আগুন নিয়ন্ত্রণে আনে।

এ ব্যাপারে দক্ষিণ কেরানীগঞ্জ থানার ওসি মোহাম্মদ শাহজামান বলেন, বৈদ্যুতিক খুঁটিতে থাকা ট্রান্সফর্মার থেকে আগুনের সূত্রপাত হয়।

ঘটনার খবর শুনে দুপুর আড়াইটায় ঘটনাস্থলে আসেন উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়াশী লীগ সভাপতি শাহীন আহমেদ। তিনি উপস্থিত সাংবাদিকদের বলেন, এটা একটা অনাকাঙ্ক্ষিত ঘটনা। আমি মরহুমের পরিবাকে সমবেদনা জানাই। বিদ্যুৎ কর্তৃপক্ষের কাছে ঘটনার সুষ্ঠু তদন্তের দাবি জানাই।

মন্তব্য



সাতদিনের সেরা