kalerkantho

মঙ্গলবার । ২১ জানুয়ারি ২০২০। ৭ মাঘ ১৪২৬। ২৪ জমাদিউল আউয়াল ১৪৪১     

বিশ্বনাথে টিসিবির পেঁয়াজ কিনতে দীর্ঘ লাইন

বিশ্বনাথ (সিলেট) প্রতিনিধি   

১০ ডিসেম্বর, ২০১৯ ১৮:০৯ | পড়া যাবে ৩ মিনিটে



বিশ্বনাথে টিসিবির পেঁয়াজ কিনতে দীর্ঘ লাইন

টিসিবির প্রতি কেজি পেঁয়াজ মাত্র ৪৫ টাকা দরে কেনার জন্য সিলেটের বিশ্বনাথ উপজেলায় ঢল নেমেছে ক্রেতাদের। আজ মঙ্গলবার বেলা ১টায় উপজেলা সদরের নতুন বাজারস্থ বিশ্বনাথ-রামপাশা সড়কের অটোরিকশা স্ট্যান্ডের সামনে এ পেঁয়াজ বিক্রি করা হয়। অটোরিকশা স্ট্যান্ডের সামনে দীর্ঘ লম্বা দুই লাইনে দাঁড়িয়ে টিসিবির পেঁয়াজ কিনেছেন ক্রেতারা। তবে একেকজন দুই কেজি করে পেঁয়াজ কেনার সুযোগ পান। পিকআপ গাড়ি করে বেলা ১টা থেকে শুরু হয়ে বিকেলে ৫টা পর্যন্ত চলে টিসিবির পেঁয়াজ বিক্রি।

প্রধান অতিথি হিসেবে টিবিসির পেঁয়াজ বিক্রির উদ্বোধন করেছেন সিলেট জেলা আওয়ামী লীগের সদ্য সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক এমপি শফিকুর রহমান চৌধুরী। এ সময় উপস্থিত ছিলেন বিশ্বনাথ উপজেলা সহকারী নবাগত কমিশনার (ভূমি) মো. কামরুজ্জামান, বিশ্বনাথ থানার ওসি (তদন্ত) রমা প্রসাদ চক্রবর্তী, বিশ্বনাথ সদর ইউপি চেয়ারম্যান ছয়ফুল হক, দৌলতপুর ইউপি চেয়ারম্যান আমির আলী চেয়ারম্যান, আ.লীগ নেতা আবদুল মতিন, শ্রমিকলীগ নেতা ময়না মিয়া প্রমুখ।

উপজেলা সদরের নতুন বাজারস্থ বিশ্বনাথ-রামপাশা সড়কের অটোরিকশা স্ট্যান্ডের সামনে মানুষের ঢল নামে ৪৫ টাকা দরে টিসিবির পেঁয়াজ কেনার জন্য। ডিলার পিকআপ করে পেঁয়াজ বিক্রি করছেন। প্রথন দিকে পেঁয়াজ কিনার জন্য কাড়াকাড়ি শুরু হয়। প্রথম দিকে ক্রেতারদের সামাল দিতে পুলিশকে হিমশিম খেতে হয়। তবে কিছুক্ষণ পর পুলিশের উপস্থিতিতে শান্তিপূর্ণ পরিবেশে পেঁয়াজ কিনে বাড়ি ফিরেছেন ক্রেতারা।

টিসিবির পেঁয়াজ কিনতে আসা কবির আহমদ জানান, বাজারে ১১০ টাকা থেকে ১৮০ টাকা করে পেঁয়াজ বিক্রি হচ্ছে। সরকারিভাবে টিসিবির পেঁয়াজ কম দামে বিক্রি হবে শুনে এসে দীর্ঘ সময় লাইনে দাঁড়িয়ে থেকে অবশেষে দুই কেজি পেঁয়াজ কিনেছি। কষ্ট হলেও প্রতি কেজি ৪৫ টাকা ধরে পেঁয়াজ কিনতে পেরে ভালো লাগছে।

কামাল মিয়া নামে আরেকজন ক্রেতা জানান, বাজারে পেঁয়াজের ঝাঁজে আমরা অসহায় হয়ে পড়েছি। টিসিবির পেঁয়াজ কম দামে কিনেছি। এজন্য খুশি লাগছে। তিনি জানান, আমাদের মতো সাধারণ মানুষের দাবি টিসিবির পেঁয়াজ বিক্রি দীর্ঘ মেয়াদি করা হোক। এতে মানুষ উপকৃত হবে।

টিসিবির ডিলার শামিম আহমদ জানান, মঙ্গলবার থেকে বিশ্বনাথে টিসিবির পেঁয়াজ বিক্রি শুরু হয়েছে। আগামী এক সপ্তাহে ধরে এ পেয়াজ বিক্রি করা হবে। পেঁয়াজের বাজার এখনো অস্থিতিশীল। টিসিবির পেঁয়াজের চাহিদা মানুষের খুবই বেশি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা বর্ণালী পাল বলেন, মানুষ শান্তিপূর্ণ পরিবেশে টিসিবির পেঁয়াজ কিনেছেন। টিসিবির পেঁয়াজ আরো বরাদ্দ বাড়ানোর জন্য আমরা চেষ্টা করব।

মন্তব্য



সাতদিনের সেরা