kalerkantho

সোমবার। ২৭ জানুয়ারি ২০২০। ১৩ মাঘ ১৪২৬। ৩০ জমাদিউল আউয়াল ১৪৪১     

পোষ্যদের নিয়ে আমরণ অনশনে ইউএমসি জুটমিল শ্রমিকরা

নরসিংদী প্রতিনিধি   

১০ ডিসেম্বর, ২০১৯ ১৫:২৯ | পড়া যাবে ২ মিনিটে



পোষ্যদের নিয়ে আমরণ অনশনে ইউএমসি জুটমিল শ্রমিকরা

নরসিংদীতে মজুরি কমিশনসহ ১১ দফা দাবি আদায়ে পূর্বঘোষিত আমরণ অনশন শুরু করেছে ইউএমসি জুট মিলের শ্রমিকরা। আজ মঙ্গলবার দুপুর ১টা থেকে ইউএমসি জুটমিলের প্রধান ফটকে শুরু হয় এই কর্মসূচি। বাংলাদেশ রাষ্ট্রায়ত্ত পাটকল শ্রমিক সিবিএ-ননসিবিএ ঐক্য পরিষদ আয়োজিত এই কর্মসূচিতে অংশ নেয় শ্রমিক ও তাদের পোষ্যরা। 

আমরণ অনশন কর্মসূচিতে শ্রমিক নেতারা বলেন, ২০১৫ সালে ঘোষণা দিয়েও মজুরি কমিশন বাস্তবায়ন না হওয়ায় পরিবার-পরিজন নিয়ে অনেকটা মানবেতর জীবন যাপন করছে শ্রমিকরা। তারপর আবার ১০ সপ্তাহের বেতন বকেয়া রয়েছে। সেই সঙ্গে পিএফ এর টাকা প্রদান, বদলি শ্রমিকদের স্থায়ীকরণসহ ১১ দফা শ্রমিকদের ন্যায্য দাবি। যা সরকার মানছে না। এ জন্য বাধ্য হয়ে আন্দোলনসহ আমরণ অনশনের মতো কঠোর কর্মসূচি পালন করছে শ্রমিকরা। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে দাবি বাস্তবায়ন না হওয়া পর্যন্ত অনির্দিষ্টকালের জন্য আমরণ অনশন কর্মসূচি পালন করবে শ্রমিকরা। 

এ সময় ইউএমসি জুটমিলের সিবিএ সভাপতি শফিকুল ইসলাম মোল্লা, সাধারণ সম্পাদক কামাল উদ্দিন, ননসিবিএ পরিষদের সাবেক সভাপতি আনিসুর রহমান, সাবেক সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদসহ ঐক্য পরিষদের জ্যেষ্ঠ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

মন্তব্য



সাতদিনের সেরা