kalerkantho

শুক্রবার । ২৪ জানুয়ারি ২০২০। ১০ মাঘ ১৪২৬। ২৭ জমাদিউল আউয়াল ১৪৪১     

চট্টগ্রাম-৮ আসনে উপনির্বাচন : মোছলেম পেলেন নৌকার টিকিট

বিশেষ প্রতিনিধি ও নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

১০ ডিসেম্বর, ২০১৯ ০২:৩৫ | পড়া যাবে ২ মিনিটে



চট্টগ্রাম-৮ আসনে উপনির্বাচন : মোছলেম পেলেন নৌকার টিকিট

চট্টগ্রাম-৮ আসনের (বোয়ালখালী-নগর আংশিক) উপনির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন মোছলেম উদ্দিন আহমদ। গতকাল সোমবার সন্ধ্যায় গণভবনে ওই আসনে দলের মনোনয়নপ্রত্যাশীদের সঙ্গে আয়োজিত মতবিনিময়সভায় প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা দল থেকে মোছলেম উদ্দিনকে মনোনয়ন দেওয়ার কথা জানান।

সভায় মনোনয়নপ্রত্যাশীদের মধ্যে উপস্থিত থাকা চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ গত রাতে কালের কণ্ঠকে বলেন, ‘দলের সভাপতি আমাদেরকে (দলীয় মনোনয়নপ্রত্যাশী ১৯ জন) বলেছেন, দলের পরীক্ষিত নেতা মোছলেম উদ্দিন আহমদ। তাঁকে দল থেকে মনোনয়ন দিলাম। সবাই দলীয় প্রার্থীর পক্ষে কাজ করে বিজয়ী করবেন।’ 

মোছলেম উদ্দিন আহমদ চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি। প্রায় ছয় বছর ধরে সভাপতির দায়িত্ব পালন করার আগে তিনি প্রায় ২৭ বছর একই কমিটির সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন।

মোছলেম উদ্দিন আহমদের গ্রামের বাড়ি ওই সংসদীয় এলাকার বোয়ালখালী উপজেলায়। তিনি চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে থাকাকালে ১৯৯৬ ও ২০০১ সালে সংসদ নির্বাচনে আওয়ামী লীগের টিকিটে অংশ নিয়েছিলেন।

সর্বশেষ গত তিন সংসদ নির্বাচনে আসনটিতে আওয়ামী লীগের নেতৃত্বাধীন জোট থেকে জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) একাংশের কার্যকরী সভাপতি মইন উদ্দীন খান বাদলকে মনোনয়ন দেওয়া হয়। বাদল আসনটি থেকে টানা তিনবার এমপি নির্বাচিত হন। গত ৭ নভেম্বর সংসদ সদস্য মইন উদ্দীন খান বাদল ভারতের বেঙ্গালুরুর একটি হাসপাতালে চিকিত্সাধীন অবস্থায় মারা গেলে আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন।

নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী চট্টগ্রাম-৮ আসনের ভোটগ্রহণ আগামী ১৩ জানুয়ারি। এর আগে মনোনয়ন দাখিলের শেষ তারিখ ১২ ডিসেম্বর, মনোনয়নপত্র বাছাইয়ের তারিখ ১৫ ডিসেম্বর এবং প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২২ ডিসেম্বর।

মন্তব্য



সাতদিনের সেরা