kalerkantho

সোমবার। ২৭ জানুয়ারি ২০২০। ১৩ মাঘ ১৪২৬। ৩০ জমাদিউল আউয়াল ১৪৪১     

শাজাহান খানের বক্তব্যের প্রতিবাদে ভৈরবে নিসচার মানববন্ধন

ভৈরব প্রতিনিধি   

১০ ডিসেম্বর, ২০১৯ ০১:০৫ | পড়া যাবে ৩ মিনিটে



শাজাহান খানের বক্তব্যের প্রতিবাদে ভৈরবে নিসচার মানববন্ধন

'নিরাপদ সড়ক চাই'র প্রতিষ্ঠাতা চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন সম্পর্কে সাবেক নৌ পরিবহন মন্ত্রী শাজাহান খানের বক্তব্যের প্রতিবাদে ভৈরব পৌর শহীদ মিনার প্রাঙ্গণে মানববন্ধন অনুষ্ঠিত হয়। নিরাপদ সড়ক চাই ভৈরব শাখার আয়োজনে সোমবার বিকাল সাড়ে ৩টায় ভৈরব শাখার সভাপতি ও ভৈরব পৌর আওয়ামী লীগ সভাপতি এসএম বাকী বিল্লাহর সভাপতিত্বে এই মানববন্ধনে বক্তব্য রাখেন, ভৈরব পৌর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও বইমেলা পরিষদের সভাপতি আতিক আহমেদ সৌরভ, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্য ও দৈনিক প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক মো. সুমন মোল্লা, নিরাপদ সড়ক চাই ভৈরব শাখার সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় কার্যকরী সদস্য মো. আলাল উদ্দিন, ভৈরব মুক্তিযোদ্ধা যুবকমান্ড সভাপতি সাংবাদিক এম. আর সোহেল, দৈনিক কালের কণ্ঠ ও বৈশাখী টিভি ভৈরব প্রতিনিধি আদিল উদ্দিন আহমেদ, দৈনিক প্রথম আলো বন্ধু সভার সভাপতি আসাদুজ্জামান সোহেল ও সাধারণ সম্পাদক আল আমিন তুষার ও জিল্লুর রহমান মহিলা কলেজের নিসচা প্রস্তাবিত কমিটির সদস্য সচিব দোলন আক্তার সাধনা।

এ সময় আরো উপস্থিত ছিলেন, নিসচা ভৈরব শাখার সহ-সভাপতি মনিরুজ্জামান ময়না, অর্থ সম্পাদক জালাল আহমেদ, সাংগঠনিক সদস্য ইমরান হোসেন, দপ্তর সম্পাদক নাজমুল হক, প্রচার সম্পাদক  কাজী উসমান গণি, যুব বিষয়ক সম্পাদক  তানভির আহমেদ, কার্যকরী সদস্য মধ্যে সাইদুর রহমান বাবলু, মো.নূরুজ্জামান, মোহাম্মদ জুনাইদ, মিজানুর রহমান পাটোয়ারী, মো. আফসার হোসেন তূর্জা।

এ সময় বক্তারা বলেন, চিত্র নায়ক ইলিয়াস কাঞ্চন নিরাপদ সড়ক চাই'র প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ছাড়াও তিনি একটি প্রতিষ্ঠান। বিগত ২৬ বছর যাবৎ তিনি সড়ককে নিরাপদ করার লক্ষ্যে যে আন্দোলন করে যাচ্ছেন যা আজ সারা বিশ্বে স্বীকৃত। ইতিমধ্যেই সরকার এই নিরাপদ সড়ক চাই আন্দোলনকে জাতীয় দিবস ঘোষণা ও ইলিয়াস কাঞ্চনকে একুশে পদকে ভূষিত করেছেন।

তার মতো একজন চিরসবুজ নায়কের বিরুদ্ধে সাবেক নৌ পরিবহন মন্ত্রী শাজাহান খানের মিথ্যাচারে আমরা বিস্মিত হতবাক এবং এর তীব্র নিন্দা জানাচ্ছি। আমরা মনে করি শাজাহান খান নিরাপদ সড়ক চাই'র প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন সম্পর্কে জঘন্যতম মিথ্যাচার করেছেন। আমরা আগামী ২৪ ঘণ্টা সময় বেঁধে দিচ্ছি এ সময়ের মধ্যে শাজাহান খান এই তথ্য জাতির সামনে তুলে ধরতে হবে। নতুবা আমরা আইনের আশ্রয় নিতে বাধ্য হব। আমরা মনে করি সমাজের একজন সৎ, নিষ্ঠাবান, জাতীয় পুরস্কার ও একুশে পদকপ্রাপ্ত সম্মানিত মানুষের বিরুদ্ধে শাজাহান খানের এমন মিথ্যাচার শুধুমাত্র নিজের দুর্বলতা ঢাকার জন্যই বলেছেন। তিনি এই মানহানিকর কথা বলেছেন জাতিকে বিভ্রান্ত করার জন্য।

প্রধানমন্ত্রী যখন সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনতে যুগোপযোগী সড়ক পরিবহন আইন ২০১৮ বাস্তবায়নের নির্দেশ দিলেন তখন কি করে শাজাহান খান সরকারের থেকে এই আইনের বিরুদ্ধে অবস্থান নেন। সেই প্রশ্ন জাতির কাছে রাখছি আমরা। এ জন্য শাজাহান খানকে দেশবাসীর সামনে প্রকাশ্যে ক্ষমা চাইতে হবে। নইলে মিথ্যা ও জঘন্যতম বক্তব্যের প্রতিবাদে রাজপথে নামতে বাধ্য হবে নিরাপদ সড়ক চাই আন্দোলনের প্রতিটি সদস্য ও সচেতন দেশ প্রেমিক নাগরিক। 

উক্ত মানববন্ধনে সরকারি জিল্লুর রহমানের শিক্ষার্থী, প্রথম আলো বন্ধু সভা, নিরাপদ সড়ক চাই ভৈরব শাখার কার্যকরী সদস্য, সাধারণ সম্পাদক ও বিভিন্ন শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন। মানববন্ধনটি বিকাল সাড়ে ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত এক প্রতিবাদ সভায় রূপ নেয়।

মন্তব্য



সাতদিনের সেরা