kalerkantho

বৃহস্পতিবার । ৩০ জানুয়ারি ২০২০। ১৬ মাঘ ১৪২৬। ৪ জমাদিউস সানি ১৪৪১     

কেন্দুয়ায় নিষিদ্ধ পলিথিন রাখার দায়ে দুইজনের কারাদণ্ড

কেন্দুয়া (নেত্রকোনা) প্রতিনিধি   

৯ ডিসেম্বর, ২০১৯ ২৩:৩০ | পড়া যাবে ২ মিনিটে



কেন্দুয়ায় নিষিদ্ধ পলিথিন রাখার দায়ে দুইজনের কারাদণ্ড

ছবি: কালের কণ্ঠ

নেত্রকোনার কেন্দুয়ায় নিষিদ্ধ ঘোষিত পলিথিন শপিং ব্যাগ রাখার অপরাধে দুই ব্যবসায়ীকে ১৫ দিন করে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

নির্বাহী হাকিম ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আল-ইমরান রুহুল ইসলামের নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমাণ আদালত সোমবার সন্ধ্যার দিকে অভিযুক্ত ব্যবসায়ীদের এ দণ্ড দেন। দণ্ডিত ব্যবসায়ীরা হলেন- জাহাঙ্গীর আলম ও আনোয়ার হোসেন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, নির্বাহী হাকিম ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আল-ইমরান রুহুল ইসলামের নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমাণ আদালত সোমবার সন্ধ্যার দিকে কেন্দুয়া বাজারে অভিযান চালান।

এ সময় নিষিদ্ধ ঘোষিত পলিথিন শপিং ব্যাগ রাখার দায়ে ব্যবসায়ী জাহাঙ্গীর আলম ও আনোয়ার হোসেনকে পরিবেশ সংরক্ষণ আইন-১৯৯৫ এর আওতায় ১৫ দিন করে বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেন।

তাছাড়া আদালত বাজারের বিভিন্ন অত্যাবশ্যকীয় পণ্যের মূল্যও মনিটিরিং করেন। এ সময় কেন্দুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ রাশেদুজ্জামানের নেতৃত্বে একদল পুলিশ আদালতকে সহায়তা করে।

উপজেলা প্রশাসন সূত্র জানায়, ইতিমধ্যে ময়মনসিংহ বিভাগীয় কমিশনার কর্তৃক গৃহীত বিশেষ উদ্যোগ হিসেবে পলিথিন বিরোধী ক্যাম্পেইন পরিচালনা করে ময়মনসিংহ বিভাগকে পলিথিনমুক্ত ঘোষণা করা হয়েছে। এ অবস্থায় নিষিদ্ধ পলিথিন ব্যাগ বিক্রি, সংরক্ষণ ও বাণিজ্যিকভাবে ব্যবহারের জন্য দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে প্রয়োজনে আরো কঠোর শাস্তি আরোপ করা হবে।

এ ব্যাপারে কেন্দুয়া থানার কর্তব্যরত কর্মকর্তা (ডিউটি অফিসার) এসআই মো. এমদাদুল হক জানান, দণ্ডিত ব্যক্তিদের মঙ্গলবার কারাগারে পাঠানো হবে।

মন্তব্য



সাতদিনের সেরা