kalerkantho

সোমবার । ২০ জানুয়ারি ২০২০। ৬ মাঘ ১৪২৬। ২৩ জমাদিউল আউয়াল ১৪৪১     

খুবির ষষ্ঠ সমাবর্তন বক্তা অধ্যাপক ড. অনুপম সেন

খুলনা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

৯ ডিসেম্বর, ২০১৯ ২২:১৬ | পড়া যাবে ২ মিনিটে



খুবির ষষ্ঠ সমাবর্তন বক্তা অধ্যাপক ড. অনুপম সেন

খুলনা বিশ্ববিদ্যালয়ে (খুবি) অনুষ্ঠিতব্য ৬ষ্ঠ সমাবর্তনে বক্তৃতা রাখবেন একুশে পদকপ্রাপ্ত বিশিষ্ট সমাজবিজ্ঞানী অধ্যাপক ড. অনুপম সেন। এতে সভাপতিত্ব করবেন বিশ্ববিদ্যালয়ের আচার্য ও রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এবং ইউজিসির চেয়ারম্যান ড. কাজী শহীদুল্লাহ।

আজ সোমবার সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান। 

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানায়, আগামী ২২ ডিসেম্বর অনুষ্ঠিতব্য এ সমাবর্তনকে ঘিরে বিশ্ববিদ্যালয়ের রয়েছে জমকালো নানা আয়োজন। সর্বশেষ তথ্য মতে সমাবর্তনে অংশ নিতে এখন পর্যন্ত মোট তিন হাজার নয় শ তিয়াত্তর জন শিক্ষার্থী অনলাইনে নিবন্ধন সম্পন্ন করেছেন। এ ছাড়া এবছর মোট ২৪ জন কৃতি শিক্ষার্থী স্বর্ণপদক লাভ করবেন। 

প্রসঙ্গত, অধ্যাপক ড. অনুপম সেন ১৯৬৫ সালে বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রভাষক হিসেবে যোগ দেন। পরবর্তীতে ১৯৬৬ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজতত্ত্ব বিভাগে প্রভাষক ও ১৯৬৯ সালে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে সমাজতত্ত্ব বিভাগে সহকারী অধ্যাপক হিসেবে যোগদান করেন। ১৯৭৩ সাল থেকে ১৯৭৯ সাল পর্যন্ত কানাডার ম্যাকমাস্টার বিশ্ববিদ্যালয়ের সমাজতত্ত্ব বিভাগে শিক্ষা সহায়ক (টি.এ.) ও টিউটরের দায়িত্ব পালন শেষে পুনরায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে যোগদান করেন।

১৯৮৪ সাল থেকে ২০০৬ সাল পর্যন্ত তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে অধ্যাপক হিসেবে দায়িত্ব পালন করেন। বর্তমানে তিনি চট্টগ্রাম প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ে (বেসরকারি) উপাচার্য হিসেবে কর্মরত রয়েছেন। শিক্ষাক্ষেত্রে বিশেষ অবদানের জন্য বিশিষ্ট এই সমাজবিজ্ঞানী ২০১৪ সালে একুশে পদকে ভূষিত হন।

মন্তব্য



সাতদিনের সেরা