kalerkantho

সোমবার। ২৭ জানুয়ারি ২০২০। ১৩ মাঘ ১৪২৬। ৩০ জমাদিউল আউয়াল ১৪৪১     

নীলফামারীতে টিসিবির পেঁয়াজ বিক্রি, ক্রেতাদের ভিড়

নীলফামারী প্রতিনিধি   

৯ ডিসেম্বর, ২০১৯ ২০:৩৭ | পড়া যাবে ২ মিনিটে



নীলফামারীতে টিসিবির পেঁয়াজ বিক্রি, ক্রেতাদের ভিড়

নীলফামারীতে সোমবার থেকে শুরু হয়েছে টিসিবির পেঁয়াজ বিক্রি। দুপুরে জেলা প্রশাসকের কার্যালয় চত্ত্বরে ট্রাকে করে ৪৫ টাকা কেজি দরে পেঁয়াজ বিক্রি হতে দেখা গেছে। বাজারে উচ্চ মূল্যের কারণে টিসিবির পেঁয়াজ কেনার জন্য ছিল উপচেপরা ভিড়। এমন ভিড়ে অনেকে দীর্ঘ লাইনে দাঁড়িয়ে ছিলেন ঘণ্টার পর ঘণ্টা। ভিড় সামলাতে দায়িত্ব পালন করতে দেখা গেছে পুলিশ ও র‌্যাবকে।

পেঁয়াজ কিনতে আসা জেলা সদরের পঞ্চপুকুর ইউনিয়নের উত্তরাশশী গ্রামের রফিকুল ইসলাম বলেন, ‘বাজারে পুরাতন দেশি পেঁয়াজ প্রতি কেজি ২০০ টাকার উপরে বিক্রি হচ্ছে। পাতাসহ নতুন পেঁয়াজ বিক্রি হচ্ছে প্রতি কেজি ৮০ টাকা দরে। তাই এক ঘণ্টা লাইন খেটে ৪৫ টাকায় কিনলাম এক কেজি পেঁয়াজ।’ বাজারের ঊর্ধ্বগতিতে তার মতো সেখানে পেঁয়াজ কিনতে এসেছিনে অনেকে।

জেলা শহরের টিসিবির ডিলার রহমতুল্লা রুহুল বলেন, ‘সরকার নির্ধারিত ৪৫ টাকা কেজি দরে পেঁয়াজ বিক্রি করা হচ্ছে। এলাকার মানুষ পেঁয়াজ কিনতে ভিড় করছে। সোমবার বিক্রি করা হয় এক মেট্রিকটন। একজন ক্রেতাকে এক কেজি করে প্রদান করা হয়েছে।’

সূত্রমতে, জেলায় ৭ জন টিসিবির ডিলার রয়েছে। এর মধ্যে একজন ডিলার টিসিবি থেকে উত্তোলন করেছেন চার মেট্রিকটন পেঁয়াজ। পর্যায়ক্রমে ভ্রাম্যমাণ ট্রাকে করে প্রতিদিন এক মেট্রিকটন করে বিক্রি করবেন তিনি।

জেলা মার্কেটিং কর্মকর্তা এ টি এম এরশাদ আলম খাঁন বলেন, ‘টিসিবির পেঁয়াজ বাজারে আসায় দাম নিয়ন্ত্রণে প্রভাব ফেলবে।’

মন্তব্য



সাতদিনের সেরা