kalerkantho

শুক্রবার । ২৪ জানুয়ারি ২০২০। ১০ মাঘ ১৪২৬। ২৭ জমাদিউল আউয়াল ১৪৪১     

বুড়িচংয়ে ৬ কিলোমিটার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

ব্রাহ্মণপাড়া-বুড়িচং (কুমিল্লা) প্রতিনিধি   

৯ ডিসেম্বর, ২০১৯ ২০:৩০ | পড়া যাবে ২ মিনিটে



বুড়িচংয়ে ৬ কিলোমিটার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

কুমিল্লার বুড়িচংয়ে ৬ কিলোমিটার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। আজ সোমবার (৯ ডিসেম্বর) বিকেলে বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কম্পানি লিমিটিড উপজেলার মোকাম ইউনিয়নের কোরপাই এলাকায় অভিযান চালিয়ে সহস্রাধিক গ্রাহকের অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করে।

অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও বুড়িচং উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তাহমিদা আকতার। এ সময় বাখরাবাদের ঊর্ধ্বতন কর্মকর্তা ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন। ৬ মাস পূর্বেও ওই এলাকায় অভিযান চালিয়ে এসব অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছিলো বলে জানিয়েছেন বাখরাবাদের কর্মকর্তারা।

জানা গেছে, বুড়িচংয়ের মোকাম ইউনিয়নের কোরপাই এলাকায় ‘সাদাত জুট মিল’ সংলগ্ন একটি গ্যাস লাইনের মেইন পাইপ থেকে অবৈধ উপায়ে ছিদ্র করে ঢাকা চট্টগ্রাম মহাসড়কের নিচে দিয়ে অবৈধ সংযোগ দিয়ে দীর্ঘদিন ধরে গ্যাস ব্যবহার করে আসছে কয়েক গ্রামের মানুষ। ৬ মাস পূর্বে অভিযান চালিয়ে এসব অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করা হয়। কিন্তু এর কিছুদিন পরই পুনরায় অবৈধ সংযোগটি চালু হয়। 

এ বিষয়ে বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশ কম্পানির ম্যানেজার (ভিজিল্যান্স) আবু জাফর বলেন, ৬ মাস পূর্বে সংযোগটি বিচ্ছিন্নের কয়েকদিন পর আবারো নুতুন করে সংযোগ চালু করে কতিপয় অসাধু লোকজন। খবর পেয়ে আজ আমরা আবারো অভিযান চালিয়ে সংযোগটি বিচ্ছিন্ন করি।

তিনি বলেন, বাখারাবাদের কেউ এসবের সাথে জড়িত থাকলে প্রমাণ সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। এ ছাড়া স্থানীয়ভাবে যারা এ অপর্মের সাথে জড়িত তাদের চিহ্নিত করে আইনের আওতায় আনা হবে।  

মন্তব্য



সাতদিনের সেরা