kalerkantho

শনিবার । ২৫ জানুয়ারি ২০২০। ১১ মাঘ ১৪২৬। ২৮ জমাদিউল আউয়াল ১৪৪১     

হতদরিদ্রের পেঁয়াজ ক্ষেতে দুর্বৃত্তের হানা

ভাঙ্গুড়া (পাবনা) প্রতিনিধি   

৯ ডিসেম্বর, ২০১৯ ১৮:৫৪ | পড়া যাবে ২ মিনিটে



হতদরিদ্রের পেঁয়াজ ক্ষেতে দুর্বৃত্তের হানা

পাবনার ফরিদপুরে জমি থেকে প্রায় দুই মণ পেঁয়াজ চুরি করে নিয়েছে দুর্বৃত্তরা। রবিবার দিবাগত রাতে উপজেলার পুঙ্গলী ইউনিয়নের মধ্য পুঙ্গলী গ্রামে এ ঘটনা ঘটে। জমির মালিক ওই গ্রামের হতদরিদ্র কৃষক আব্দুর রহিম মোল্লা।

জানা যায়, কৃষক আব্দুর রহিম তার বাড়ির পাশে সাড়ে পাঁচ কাঠা জমিতে পেঁয়াজ আবাদ করেন। এরই মধ্যে জমির পেঁয়াজ পরিপক্ক হয়ে যায়। আগামী সপ্তাহে জমি থেকে পেঁয়াজ উত্তোলনের কথা ভেবেছিলেন আব্দুর রহিম। কিন্তু রবিবার রাতেই জমির অর্ধেক জায়গা থেকে পেঁয়াজ চুরি হয়ে যায়। দুর্বৃত্তরা পেঁয়াজ গাছের ওপরের অংশ কেটে জমিতে ফেলে রেখে পেঁয়াজ নিয়ে যায়। সোমবার সকালে জমি দেখতে গিয়ে তিনি ঘটনাটি দেখতে পান। 

কৃষক আব্দুর রহিম বলেন, এনজিও থেকে ঋণ নিয়ে বাড়ির পাশে তিনি পাঁচ কাঠা জমিতে পেঁয়াজ আবাদ করেছিলেন। কিন্তু জমির অর্ধেক পেঁয়াজ চুরি হয়ে গেল। এখন এনজিওর ঋণ শোধ করবেন কিভাবে তা নিয়ে দুশ্চিন্তায় পড়ে গেছেন তিনি।

ঘটনার সত্যতা নিশ্চিত করে মধ্য পুঙ্গলী গ্রামের ইউপি সদস্য রেজা আহমেদ বলেন, পেঁয়াজের চড়া মূল্যের কারণেই এ চুরির ঘটনা ঘটেছে। তবে বিষয়টি খুবই দুঃখজনক। এখন দরিদ্র কৃষকের এই ক্ষতি পূরণ করতে বেশ কষ্টসাধ্য হবে।

মন্তব্য



সাতদিনের সেরা