kalerkantho

শনিবার । ২৫ জানুয়ারি ২০২০। ১১ মাঘ ১৪২৬। ২৮ জমাদিউল আউয়াল ১৪৪১     

ঈশ্বরগঞ্জে মসজিদে দুর্ধর্ষ চুরি

আঞ্চলিক প্রতিনিধি, ময়মনসিংহ   

৯ ডিসেম্বর, ২০১৯ ১৮:৩৩ | পড়া যাবে ২ মিনিটে



ঈশ্বরগঞ্জে মসজিদে দুর্ধর্ষ চুরি

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জের থানা রোডের বড় মসজিদে দুর্ধর্ষ চুরি সংঘটিত হয়েছে। এতে চোরেরা ১৭টি  কাঠের বক্স ভেঙে নগদ টাকাসহ প্রায় লক্ষাধিক টাকার বিভিন্ন ধরনের মালামাল নিয়ে যায়। গতকাল রবিবার রাতের কোনো এক সময় এ ধরনের ঘটনা ঘটে। এ ঘটনায় পুলিশ আজ সোমবার একটি সাধারণ ডায়েরি নিয়েছে।

স্থানীয় সূত্র জানায়, ওই মসজিদের অবস্থান ঈশ্বরগঞ্জ সদরের থানা রোডে। কয়েক শ গজ দূরেই থানার অবস্থান। মসজিদের মোয়াজ্জিন মো. রফিকুল ইসলাম জানান, তিনি মসজিদের পাশেই একটি কক্ষে থাকেন। রবিবার রাতে মসজিদের সবকটি দরজায় তালা লাগিয়ে তিনি ঘুমাতে যান। পরে ফজরের আজান দিতে মসজিদে প্রবেশ করলেই দেখতে পান মসজিদের ভিতরে ও বাইরে রাখা ১৭টি দান বাক্সের তালা ভাঙা। এই সব বাক্সে প্রতিদিনই পথচারী ও এলাকার লোকজন মসজিদের উন্নয়নে দান-খয়রাত করে থাকেন। বাক্স প্রতিমাসে খোলা হলে প্রায় ৩০ হাজার টাকার মতো দান পাওয়া যায়।

এ ছাড়া ইমাম সাহেবের কক্ষে প্রবেশ করে দুটি কলার টাই মাইক্রোফোন, আট চ্যানেলের নিকচার বোর্ড, আশি ওয়াটের একটি ও দুই হাজার ওয়াটের একটি জেবিএন এম্লিফায়ার নিয়ে যায়। সব মিলিয়ে প্রায় লাখ টাকার ক্ষতি হয়েছে।

এলাকার লোকজন বলেন, থানা থেকে কয়েক শ গজ দূরে এ ধরনের ঘটনা খুবই দুঃখজন।

এ বিষয়ে ঈশ্বরগঞ্জ থানার ওসি তদন্ত জয়নাল আবেদিন সরকার জানান, এ বিষয়ে মসজিদের সাধারণ সম্পাদক সেলিম মিয়া সাধারণ ডায়েরি করেছেন। ঘটনা অনুসন্ধানে পুলিশ মাঠে নেমেছে।

মন্তব্য



সাতদিনের সেরা