kalerkantho

মঙ্গলবার । ২৮ জানুয়ারি ২০২০। ১৪ মাঘ ১৪২৬। ২ জমাদিউস সানি ১৪৪১     

রাজৈরে লটারিতে কৃষক নির্বাচন, আমন ধান সংগ্রহ শুরু

রাজৈর (মাদারীপুর) প্রতিনিধি   

৯ ডিসেম্বর, ২০১৯ ১৭:১৮ | পড়া যাবে ২ মিনিটে



রাজৈরে লটারিতে কৃষক নির্বাচন, আমন ধান সংগ্রহ শুরু

মাদারীপুরের রাজৈর উপজেলায় কৃষক পর্যায়ে ন্যায্য মূল্যে খাদ্যশস্য তথা আমন ধান সংগ্রহ করার লক্ষ্যে কৃষকদের লটারির মাধ্যমে নির্বাচন করা হচ্ছে।

আজ সোমবার দুপুরে উপজেলা খাদ্যশস্য সংগ্রহ ও মনিটরিং কমিটির সভাপতি এবং উপজেলা নির্বাহী অফিসার সোহানা নাসরিন এ ক্রয় অভিযান উদ্বোধন করেন। সরকার লটারিতে নির্বাচিত এসব কৃষকদের কাছ থেকে ১০৪০ টাকা দরে ধান কিনবে।

কৃষি অফিস সূত্রে জানা যায়, উপজেলায় চলতি আমন মৌসুমে প্রতিকূলতার মাঝেও আমন ধানের ফলন ভালো হয়েছে। প্রতি মৌসুমে বাজারে ধানের দাম উৎপাদন খরচের চেয়ে কম থাকায় লাগাতার লোকসান দিয়ে আসছেন এখানকার কৃষকরা। লোকসান পূরণের লক্ষ্যে কৃষকদের কাছ থেকে সরকার ১০৪০ টাকা মূল্যে ধান ক্রয় করার জন্য লটারির মাধ্যমে কৃষকদের নাম নির্বাচন করছে।

এ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এম এ মোতালেব মিয়া, কৃষি কর্মকর্তা ফরহাদুল মেরাজ, টেকেরহাট খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা শহিদুল ইসলাাম, রাজৈর প্রেস ক্লাব সভাপতি খোন্দকার আবদুল মতিন, রাজৈর উপজেলা প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি কাওছার আলম মিঠু প্রমুখ। 

উল্লেখ্য, চলতি মৌসুমে ২৬ টাকা কেজি দরে সরকারিভাবে ধান সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে ৫২৪ মেট্রিক টন। লক্ষ্যমাত্রার সব ধান লটারির মাধ্যমে নির্বাচিত ৫২৪ জন কৃষকদের কাছ থেকে ক্রয় করা হবে।

মন্তব্য



সাতদিনের সেরা