kalerkantho

মঙ্গলবার । ২৮ জানুয়ারি ২০২০। ১৪ মাঘ ১৪২৬। ২ জমাদিউস সানি ১৪৪১     

ভর্তি শুরু ১ জানুয়ারি

হাবিপ্রবির ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

দিনাজপুর প্রতিনিধি    

৯ ডিসেম্বর, ২০১৯ ১০:২৯ | পড়া যাবে ২ মিনিটে



হাবিপ্রবির ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০২০ সেশনের ( স্নাতক পর্যায়) ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে।

গতকাল রবিবার (৮ ডিসেম্বর) দিবাগত রাত সাড়ে ১২টায়  বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এক বিজ্ঞপ্তির মাধ্যমে প্রকাশ করা হয় এ বছরের ভর্তি পরীক্ষার ফল।

বিজ্ঞপ্তিতে বলা হয় কোটায় মেধা তালিকায় নির্বাচিত প্রার্থীদের সাক্ষাৎকার আগামী ১ জানুয়ারি (সকাল ৯ টা থেকে বিকেল ৫টা পর্যন্ত) ও কোটায় অপেক্ষমান তালিকায় নির্বাচিত প্রার্থীদের সাক্ষাৎকার ২ জানুয়ারি (সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত) অনুষ্ঠিত হবে।

এছাড়া, মেধাতালিকায় নির্বাচিত প্রার্থীরা আগামী ৫ জানুয়ারি 'এ'  ইউনিটে, ৬ জানুয়ারি 'বি' ইউনিটে এবং ৭ জানুয়ারি 'সি' ও 'ডি'  ইউনিটে ভর্তির সুযোগ পাবে।

অন্যদিকে, অপেক্ষমান তালিকার অনলাইনে রিপোর্টিং করার সময়সীমা নির্ধারণ করা হয়েছে আগামী ৮ ও ৯ জানুয়ারি (সকল ইউনিট)। এছাড়া প্রথম অপেক্ষমান তালিকা থেকে শিক্ষার্থী ভর্তির সুযোগ পাবে ১৩ জানুয়ারি 'এ' ও 'ডি' ইউনিটে ও ১৪ জানুয়ারি 'বি'  এবং 'ডি' ইউনিটে।

ওরিয়েন্টেশন প্রোগ্রামের সম্ভাব্য তারিখ নির্ধারিত করা হয়েছে আগামী ১৯ জানুয়ারি। ২০১৯-২০২০ শিক্ষাবর্ষের ক্লাস শুরু হবে আগামী ২০ জানুয়ারি।

অনলাইন রিপোর্টিং ব্যতীত কোনো প্রার্থী অপেক্ষমান তালিকা থেকে হাবিপ্রবিতে ভর্তির সুযোগ পাবে না। এছাড়া সাক্ষাৎকারের সময় যাবতীয় মূলসনদপত্র নিয়ে আসতে হবে ভর্তীচ্ছু শিক্ষার্থীদের। মুক্তিযোদ্ধা কোটার ক্ষেত্রে কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের সার্টিফিকেট ও প্রয়োজনীয় ক্ষেত্রে আত্মীয়তার প্রমাণপত্র, আদিবাসী ও উপজাতির ক্ষেত্রে সংশ্লিষ্ট জেলা প্রশাসক কর্তৃক প্রদত্ত সার্টিফিকেট, খেলোয়াড় কোটার ক্ষেত্রে বিকেএসপি থেকে প্রাপ্ত পাশের সনদপত্র এবং প্রতিবন্ধীদের ক্ষেত্রে সমাজসেবা অধিদপ্তরের /সংশ্লিষ্ট প্রতিষ্ঠান কর্তৃক প্রতিবন্ধী প্রত্যয়নপত্র উপস্থাপন করতে হবে। ভর্তি পরীক্ষা গত ২ থেকে ৫ ডিসেম্বর অনুষ্ঠিত হয়।

ভর্তির বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে পাওয়া যাচ্ছে (www.hstu.ac.bd)। 

 

মন্তব্য



সাতদিনের সেরা