kalerkantho

বুধবার । ২২ জানুয়ারি ২০২০। ৮ মাঘ ১৪২৬। ২৫ জমাদিউল আউয়াল ১৪৪১     

ছাগলনাইয়ায় বালু মহাল দখল নিয়ে দ্বন্দ্বে প্রবাসী নিহত

ফেনী প্রতিনিধি   

৮ ডিসেম্বর, ২০১৯ ২২:০৮ | পড়া যাবে ২ মিনিটে



ছাগলনাইয়ায় বালু মহাল দখল নিয়ে দ্বন্দ্বে প্রবাসী নিহত

ফেনীর ছাগলনাইয়া উপজেলার ঘোপাল ইউনিয়নের সমিতি বাজারে স্থানীয় বালু মহালকে কেন্দ্র করে সৃষ্ট গোলাগুলীতে এক প্রবাসী নিহত হয়েছেন। তার নাম সিরাজুল ইসলাম (৩০)।

আজ রবিবার বিকেল সাড়ে ৩টার দিকে এ ঘটনা ঘটে। দুই পক্ষকে থামাতে গিয়ে সিরাজ বুকে গুলিবিদ্ধ হন বলে স্থানীয়রা জানায়। তার বাড়ি নিজকুঞ্জরা এলাকায়।

পুলিশ, দলীয় সূত্র ও প্রত্যক্ষদর্শীরা জানায়, ঘোপালের সমিতি বাজারে মুহুরী নদীর একটি বালু মহাল নিয়ে গত কয়েকদিন ধরে দুই দল যুবকের মাঝে উত্তেজনা চলছিল। এর জের ধরে রবিবার বিকেল সাড়ে ৩টার দিকে দুই দল যুবকের মাঝে সংঘর্ষ বাধে। একে অন্যের উপর গুলিবর্ষণ করে ও ধারালো অস্ত্র নিয়ে হামলা করে। এ সময় স্থানীয় বাসিন্দা, মধ্যপ্রাচ্য প্রবাসী সিরাজুল সংঘর্ষ থামাতে এগিয়ে গেলে বুকে গুলিবিদ্ধ হন এবং কিছুক্ষণের মধ্যে মৃত্যুবরণ করেন। এ ঘটনায় আরো তিনজন আহত হন। তাদের মধ্যে একজনকে ফেনী ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে নেওয়া হয় ও ২ জনকে স্থানীয়ভাবে চিকিৎসা দেওয়া হয়।

স্থানীয় দলীয় একটি সূত্র জানায়, গত কয়েকদিন ধরে ঘোপাল ইউপি চেয়ারম্যান, ইউনিয়ন আওয়ামী লীগ এর সাধারণ সম্পাদক আজিজুল হক মানিক ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জুলফিকার হায়দার সমর্থকদের মধ্যে উত্তেজনা চলছিল। এর জের ধরে মহাল দখলে নিতে এ সংঘর্ষ ঘটে।

ফেনীর অতিরিক্ত পুলিশ সুপার (সদর দপ্তর) রবিউল ইসলাম জানান, তিনি পুলিশ সদস্যদের নিয়ে ঘটনাস্থলে রয়েছেন। তিনি বলেন, পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেছে। সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। নিহতের মরদেহ ময়না তদন্তের জন্য ফেনী সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

ফেনী ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের পুলিশ বক্সের সদস্য আরিফুর রহমান জানান, ওই ঘটনায় আহত জোবায়ের হোসেন পারভেজ (২৮) নামে একজনকে ফেনী জেনারেল হাসপাতালে আনা হয়েছিল। তাকে শরীরের একাধিক স্থানে ধারালো অস্ত্র দিয়ে আঘাত করা হয়। অবস্থার অবনতি হওয়ায় তাকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে বলে জানান তিনি।

ঘোপাল তদন্ত কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা, পরিদর্শক সহিদুল ইলাম বলেন, এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। রবিবার সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত এ বিষয়ে মামলা হয়নি বলে তিনি জানান।

মন্তব্য



সাতদিনের সেরা