kalerkantho

বুধবার । ২২ জানুয়ারি ২০২০। ৮ মাঘ ১৪২৬। ২৫ জমাদিউল আউয়াল ১৪৪১     

রায়পুরায় মহিলা পরিষদের সংবাদ সম্মেলন

রায়পুরা (নরসিংদী) প্রতিনিধি   

৮ ডিসেম্বর, ২০১৯ ২২:০৪ | পড়া যাবে ২ মিনিটে



রায়পুরায় মহিলা পরিষদের সংবাদ সম্মেলন

বাংলাদেশ মহিলা পরিষদ রায়পুরা সাংগঠনিক জেলা শাখায় গত এক বছরে মোট ৪০টি অভিযোগ পড়েছে। এর পরিপ্রেক্ষিতে সব কয়টি অভিযোগ তদন্ত শেষে মোট ৪৫টি সালিশ অনুষ্ঠিত  হয়। সংগঠনের পক্ষ থেকে এর মধ্যে ১২ জন নারীকে আইগত পরামর্শ প্রদান, ৩০টি অভিযোগ সালিশি সভায় মিমাংসা এবং চার জন তালাকপ্রাপ্ত নারীকে দেনমোহরের চার লাখ ৭০ হাজার টাকা আদায়ের ব্যবস্থা করে দেয়। 

আজ রবিবার (৮ ডিসেম্বর) বিকাল সাড়ে ৪টায় রায়পুরা বাজারে অবস্থিত বাংলাদেশ মহিলা পরিষদ রায়পুরা সাংগঠনিক জেলা শাখার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে সাংবাদিকদের এ তথ্য জানান সংগঠনটির সভাপতি রহিমা আক্তার।

তিনি বলেন, গত এক বছরে বিভিন্ন সময় নারীর ওপর স্বামী কর্তৃক নির্যাতন, যৌন নির্যাতন ও নারী হত্যার বিরুদ্ধে মানববন্ধন ও প্রশাসন বরাবর স্মরকলিপি প্রদানসহ বাল্যবিবাহ বন্ধে সচেতনতামূলক সভার আয়োজন হয়। সেই সাথে নির্যাতনের শিকার নারীদের স্বাস্থ্য ও চিকিৎসার ব্যবস্থাও করা হয়েছে।

এক প্রশ্নের জবাবে রহিমা আক্তার বলেন, অনেক সময় অসহায় নির্যাতিতা নারীদের আইনি সহযোগিতা দিতে গিয়ে মহিলা পরিষদের সদস্যরা প্রতিপক্ষের বাঁধার সম্মুখীন হয়। এমকি জীবননাশের হুমকিও আসে। তারপরও সব ভয়কে পেছনে ফেলে অসহায় নির্যাতিতা নারীদের সহযোগিতায় এগিয়ে যাচ্ছে মহিলা পরিষদ। ওই সময় তিনি সংগঠনের কাজে প্রশাসন ও সাংবাদিকদের সার্বিক সহযোগিতা কামণা করেন।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন মহিলা পরিষদ রায়পুরা সাংগঠনিক শাখার সাংগঠনিক সম্পাদক হেলেনা আক্তার, লিগ্যাল এইড সম্পাদক শাহানাজ পারভীন, আন্দোলন সম্পাদক লাভলী রানী সাহা, সমাজ কল্যাণ সম্পাদক নার্গিস সুলতানা প্রমুখ।

মন্তব্য



সাতদিনের সেরা