kalerkantho

সোমবার। ২৭ জানুয়ারি ২০২০। ১৩ মাঘ ১৪২৬। ৩০ জমাদিউল আউয়াল ১৪৪১     

৩০ বছর পর কিশোরগঞ্জ মহিলা আওয়ামী লীগের সম্মেলন

সভাপতি আছমা, সাধারণ সম্পাদক বিলকিছ

কিশোরগঞ্জ প্রতিনিধি   

৮ ডিসেম্বর, ২০১৯ ২১:৩৫ | পড়া যাবে ২ মিনিটে



৩০ বছর পর কিশোরগঞ্জ মহিলা আওয়ামী লীগের সম্মেলন

শেষবার কিশোরগঞ্জ জেলা মহিলা আওয়ামী লীগের সম্মেলন হয়েছিল ১৯৮৯ সালে। অনেক চড়াই উৎরাইয়ের পর উৎসব মুখর পরিবেশে আজ রবিবার অনুষ্ঠিত হলো জেলা সম্মেলন। বহু দিন পরে নারীদের এই সংগঠনের সম্মেলন হওয়ায় নেতাকর্মীদের মাঝে ছিল বাড়তি আনন্দ-উচ্ছ্বাস। সকাল থেকে মিছিলে মিছিলে মুখরিত ছিল জেলা শিল্পকলা একাডেমি প্রাঙ্গণ। সকাল ১০টায় সম্মেলনের আনুষ্ঠানিকতা শুরুর কথা কথা থাকলেও তা শুরু হয় দুপুর একটার পর। তারপরেও সম্মেলন ঘিরে নারীদের উচ্ছ্বাসের কমতি ছিল না। 

দুপুরের পর জাতীয় সংগীতের সাথে জাতীয় পতাকা উত্তোলন, বেলুন ও শান্তির প্রতীক কবতুর উড়িয়ে সম্মেলন উদ্বোধন করেন, মহিলা আওয়ামী লীগের কেন্দ্রীয় সভাপতি সাফিয়া খাতুন। এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কিশোরগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি।

সাবেক সংসদ সদস্য ও জেলা মহিলা আওয়ামী লীগের আহ্বায়ক দিলারা বেগম আছমার সভাপতিত্বে সম্মেলনের প্রথম অধিবেশনে প্রধান অতিথির বক্তৃতায় ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি বলেন, নারী-পুরুষের সম্মিলিত চেষ্টায় দেশ আজ এগিয়ে চলছে। নারীর ক্ষমতায়ন আজ দৃশ্যমান। আমরা দেশকে উন্নত দেশে পরিণত করতে চাই। আর সেই লক্ষে কাজ করছে শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার। এ উন্নয়নকে টেকসই করতে হলে আমাদের সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। তিনি এ সময় জোরালো ও শক্তিশালী সংগঠনের প্রয়োজনীয়তার কথা উল্লেখ করে সবাইকে সংগঠনের জন্য নিঃস্বার্থভাবে কাজ করার আহ্বান জানান।

সম্মেলনে আরো বক্তৃতা করেন মহিলা আওয়ামী লীগের ও কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মাহমুদা বেগম, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাড. কামরুল আহসান শাহজাহান, যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাড. সৈয়দ আশফাকুল ইসলাম টিটু, জেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক মানসুরা জামান নূতন, জেলা উইমেন চেম্বারের সভাপতি ফাতেমা জোহরা, জেলা মহিলা আওয়ামী লীগের যুগ্ম-আহ্বায়ক বিলবিছ বেগম প্রমুখ। 

সম্মেলনের দ্বিতীয় অধিবেশনের পর সন্ধ্যায় সাবেক এমপি দিলারা বেগম আছমাকে সভাপতি ও বিলকিছ  বেগমকে সাধারণ সম্পাদক করে কিশোরগঞ্জ জেলা মহিলা আওয়ামী লীগের কমিটি ঘোষণা করা হয়।

মন্তব্য



সাতদিনের সেরা