kalerkantho

বুধবার । ২৯ জানুয়ারি ২০২০। ১৫ মাঘ ১৪২৬। ৩ জমাদিউস সানি ১৪৪১     

পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রে চীনা শ্রমিকের মৃত্যু

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি   

৮ ডিসেম্বর, ২০১৯ ১৮:৫৪ | পড়া যাবে ২ মিনিটে



পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রে চীনা শ্রমিকের মৃত্যু

পটুয়াখালীর কলাপাড়া উপজেলার ধানখালী ইউনিয়নের নিশাবাড়িয়া গ্রামের নির্মাণাধীন পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্রের কোল ইয়ার্ডের (কয়লা রাখার ডোম) থেকে নিচে পড়ে কিন গুইলিন (৪০) নামে একজন চীনা শ্রমিক মারা গেছে।

আজ রবিবার সকাল সাড়ে ১০টার সময় এ দুর্ঘটনা ঘটে। তাকে তাৎক্ষণিক উন্নত চিকিৎসার জন্য বরিশাল শেবাচিম হাসপাতালে নিয়ে যাওয়ার সময় তার মৃত্যু হয়।

পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্রের সহকারী ব্যবস্থাপক শাহ মনি জিকো জানান, কিন গুইলিন কোল ইয়ার্ডের ওপরে উঠে কাজ করছিলেন। নিরাপত্তা বেল্ট লাগানোর সময় কোল ইয়ার্ডের প্রায় ৮০ ফুট ওপর থেকে তিনি নিচে পড়ে গুরুতর আহত হন। তাকে দ্রুত পটুয়াখালী জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। অবস্থা গুরুতর হওয়ায় তাকে পটুয়াখালী জেনারেল হাসপাতাল ভর্তি না করে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার পথে তিনি মারা যান।

য়রা তাপ বিদ্যুৎ কেন্দ্রের এ কর্মকর্তা আরো জানান, কিন গুইলিনের বাড়ি চীনের জিয়াংজু এলাকায়। তিনি শুরু থেকেই তাপ বিদ্যুৎ কেন্দ্রের উন্নয়ন কাজে নিয়োজিত চীনা প্রতিষ্ঠান নর্থ ইস্ট ইলেকট্রিক পাওয়ার কনস্ট্রাকশন কম্পানি লিমিটেডের (এনইপিসি) অধীনে শ্রমিক হিসেবে কাজ করছিলেন।

কলাপাড়া থানার পরিদর্শক (তদন্ত) মো. আশাদুর রহমান জানায়, চায়না ওই শ্রমিক কোল ইয়ার্ডের ওপরে উঠে তিনি কাজ করছিলেন। সেখান থেকে নিচে পড়ে তার মৃত্যু হয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা