kalerkantho

সোমবার। ২৭ জানুয়ারি ২০২০। ১৩ মাঘ ১৪২৬। ৩০ জমাদিউল আউয়াল ১৪৪১     

হবিগঞ্জে অবৈধ ক্লিনিক-ডায়াগনস্টিক সেন্টারের সন্ধানে প্রশাসন

হবিগঞ্জ প্রতিনিধি   

৮ ডিসেম্বর, ২০১৯ ১৭:৫৮ | পড়া যাবে ২ মিনিটে



হবিগঞ্জে অবৈধ ক্লিনিক-ডায়াগনস্টিক সেন্টারের সন্ধানে প্রশাসন

হবিগঞ্জ জেলা শহরসহ ৯টি উপজেলায় বৈধ কাগজপত্রবিহীন ও সরকারি আইন অমান্য করে স্থাপন করা বেসরকারি ক্লিনিক এবং ডায়াগনস্টিক সেন্টারের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে। সিভিল সার্জনের কার্যালয়, জেলা ও পুলিশ প্রশাসনের সমন্বয়ে শিগগিরই অভিযান পরিচালনার সিদ্ধান্ত হয়েছে।

আজ রবিবার দুপুরে জেলা আইন-শৃঙ্খলা কমিটির সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়। সম্পূর্ণ যাচাই করে অবৈধ ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের তালিকা দ্রুত জেলা প্রশাসনের নিকট জমা দেবেন বলে জানিয়েছেন হবিগঞ্জের সিভিল সার্জন মোস্তাফিজুর রহমান। এরপর নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং পুলিশের উপস্থিতিতে কঠোরভাবে অভিযান পরিচালনার সিদ্ধান্ত হয়।

সভায় বলা হয়- চুনারুঘাটের রেমা কালেঙ্গা অভয়ারণ্যে যানবাহনসহ বিভিন্নভাবে শব্দ দূষণের কারণে চলে যাচ্ছে পশু-পাখি। এ ব্যাপারে ব্যবস্থা নেওয়া হবে। প্রয়োজনে অভয়ারণ্যে সাউন্ড সিস্টেম নিষিদ্ধ ঘোষণা করা হবে বলেও জানিয়েছেন জেলা প্রশাসক।

এ ছাড়াও বেদখল হওয়া চুনারুঘাটের পুরাতন খোয়াই নদী পুনরোদ্ধার, ভারত থেকে চোরাই পথে আসা চা পাতা আমদানী বন্ধ, নবীগঞ্জের শাখা বরাক নদী খননের মাধ্যমে নাব্যতা ফিরেয়ে আনা, দিনারপুর পরগনায় পাহাড় কাটা বন্ধে কর্যকর পদক্ষেপ গ্রহণের সিদ্ধান্ত নেওয়া হয়। আগামী ১১ ডিসেম্বর হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠান সুষ্ঠুভাবে সম্পন্ন করতে প্রশাসনকে সতর্ক থাকার ব্যাপারে সিদ্ধান্ত হয়েছে এই সভায়। 

জেলা প্রশাসক কামরুল হাসানের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন জেলা আইন-শৃঙ্খলা কমিটির উপদেষ্টা অ্যাডভোকেট মো. আবু জাহির এমপি, গাজী মোহাম্মদ শাহ নওয়াজ মিলাদ এমপি, হবিগঞ্জ পৌরসভার মেয়র মো. মিজানুর রহমান, পুলিশ সুপার এসএম ফজলুল হক, অতিরিক্ত জেলা ম্যজিস্ট্রেট মর্জিনা খাতুন, সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট আবুল খায়েরসহ জনপ্রতিনিধি ও প্রশাসনের কর্মকর্তাবৃন্দ।

মন্তব্য



সাতদিনের সেরা