kalerkantho

বুধবার । ২৯ জানুয়ারি ২০২০। ১৫ মাঘ ১৪২৬। ৩ জমাদিউস সানি ১৪৪১     

প্রশাসনের নজরে নেই শিমুল গাছটি!

রাণীশংকৈল প্রতিনিধি   

৮ ডিসেম্বর, ২০১৯ ১৭:৪৭ | পড়া যাবে ২ মিনিটে



প্রশাসনের নজরে নেই শিমুল গাছটি!

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলা শহরের উত্তর দিকে হাজীমোরে পাকা রাস্তার সাথেই দাঁড়িয়ে আছে বৃহৎ একটি শিমুল গাছ। দীর্ঘদিন ধরে গাছটি শুকিয়ে গেছে। সংশ্লিষ্ট প্রশাসনের সুদৃষ্টি নেই গাছটির দিকে এমন অভিযোগ উপজেলার রাণীসাগর হাজীমোর এলাকার সচেতন মহলের। 

তাদের অভিযোগ, দেশেরে অনেক বড় একটি সম্পদ ঐতিহ্যপূর্ণ দিঘী রাণীসাগর যার ফলে রাস্তায় হাজারো দর্শনার্থীর চলাচল করে। ছোট-বড় যানবাহন চলাচলের এই রাস্তা দিয়েই যেতে হয় পুরনো ঐতিহ্যবাহী রাণীসাগর দেখতে। আর এই রাস্তায় দিয়ে সাগরটি দেখতে প্রতিদিন শতশত মানুষের ভিড় দেখা যায়। অথচ রাস্তার পাশে শত বছরের মরে থাকা শিমুল গাছটি এখনো দাঁড়িয়ে আছে, দেখার যে কেউ নেই। যেকোনো সময় ঘটে যেতে পারে পথচারীদের ওপর বড় কিছু প্রাণনাশের মতো ঘটনা।

সরেজমিনে গাছটি দেখলেই বুঝা যায়, শতাধিক বছরের পুরনো শিমুল গাছটি মরে পাতাবিহীন শুকনো হয়ে গেছে। এমনকি গাছের গোড়ায় ধরেছে ফাঁটল। রাস্তার দিকে ঝুঁকে কাত হয়ে আছে। এমন অবস্থায় যেকোনো সময় শিমুল গাছটি রাস্তার ওপর পড়ে কেড়ে নিতে পারে কোনো নিষ্পাপ দর্শণার্থীর জীবন।

জেলা পরিষদের সদস্য এখলাসুর রহমান লিটন বলেন, গাছটি কাটতে জেলা পরিষদে অবহিত করা হয়েছে এবং দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে । 

মন্তব্য



সাতদিনের সেরা