kalerkantho

শনিবার । ২৫ জানুয়ারি ২০২০। ১১ মাঘ ১৪২৬। ২৮ জমাদিউল আউয়াল ১৪৪১     

১১ দাবি আদায়ে আন্দোলন

আমরণ অনশন সফল করতে পাটকল শ্রমিকদের সভা

কালের কণ্ঠ অনলাইন   

৮ ডিসেম্বর, ২০১৯ ১৩:১১ | পড়া যাবে ২ মিনিটে



আমরণ অনশন সফল করতে পাটকল শ্রমিকদের সভা

ফাইল ছবি।

মজুরি কমিশন বাস্তবায়ন, বকেয়া পরিশোধসহ ১১ দফা দাবি আদায়ে আমরণ অনশন কর্মসূচি সফলের লক্ষ্যে সভা ও শপথ কর্মসূচি পালন করেছেন রাষ্ট্রায়ত্ত পাটকল শ্রমিকরা। 
 
আজ রবিবার (৭ ডিসেম্বর) সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত বাংলাদেশ পাটকল সিবিএ-নন সিবিএ ঐক্য পরিষদের ডাকে ইউনাইটেড-মেঘনা-চাঁদপুর (ইউএমসি) জুট মিলের সামনে এ কর্মসূচি পালন করা হয়। এতে মিলের শত শত শ্রমিক অংশ নেন। 
 
বক্তারা বলেন, দীর্ঘদিন ধরে বকেয়া মজুরি কমিশন ও পিএফের টাকা আদায়, চাকরি স্থায়ীকরণসহ ১১ দফা ন্যায্য দাবি জানিয়ে আসছেন নেতৃবৃন্দ। এরইমধ্যে সরকারি অন্য চারটি দপ্তরের দাবি মানা হলেও পাটকল শ্রমিকদের দাবি আদায় হয়নি। আগামীকাল ৯ ডিসেম্বরের মধ্যে দাবি মানা না হলে রাজপথে আমরণ কর্মসূচি পালন করা হবে বলে হুঁশিয়ারি দেন তাঁরা।
 
কর্মসূচি চলাকালে সকাল ৯টা থেকে বেলা ১১টা পর্যন্ত মিলের সব কাজ বন্ধ ছিল। ইউএমসি জুট মিলের সিবিএ সভাপতি শফিকুল ইসলাম মোল্লা, সাধারণ সম্পাদক কামাল উদ্দিন, কাউছার আহাম্মেদ, সুমন খন্দকার, জাকির হোসেন, নন সিবিএ পরিষদের সাবেক সভাপতি আনিসুর রহমান, মোশারফ হোসেন, কাউযুম প্রধান, শামসুল আরেফিন, ইসা হাবিব রিপন সরকারসহ ঐক্য পরিষদ নেতৃবৃন্দ কর্মসূচিতে অংশ নেন।
 
 

মন্তব্য



সাতদিনের সেরা