kalerkantho

মঙ্গলবার । ২১ জানুয়ারি ২০২০। ৭ মাঘ ১৪২৬। ২৪ জমাদিউল আউয়াল ১৪৪১     

প্রবাসীর অর্থ আত্মসাৎকারী ২ কলেজছাত্রীসহ গ্রেপ্তার ৩

কালের কণ্ঠ অনলাইন   

৮ ডিসেম্বর, ২০১৯ ১১:২৭ | পড়া যাবে ২ মিনিটে



প্রবাসীর অর্থ আত্মসাৎকারী ২ কলেজছাত্রীসহ গ্রেপ্তার ৩

অনলাইনে ইউরোপ প্রবাসীর কন্যা পরিচয় দিয়ে প্রতারণা করে প্রবাসীর অর্থ আত্মসাতের অভিযোগে নোয়াখালী সরকারি মহিলা কলেজের দুই ছাত্রী ও তাদের সহযোগী এক বিকাশ এজেন্টকে গ্রেপ্তার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

গতকাল শনিবার রাতে এক কুয়েত প্রবাসীর অভিযোগের ভিত্তিতে ওই দুই ছাত্রীসহ তিনজনকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

সিআইডি জানায়, তাদের বিকাশ অ্যাকাউন্টে বিপুল অর্থ লেনদেনের প্রমাণ পাওয়া গেছে। আটকদের জিজ্ঞাসাবাদে অভিযোগের সত্যতা পাওয়া গেছে।

গ্রেপ্তারকৃতরা হলেন- নোয়াখালীর বেগমগঞ্জের খানপুর গ্রামের মারজাহান আক্তার, সেনবাগের লেদুয়া গ্রামের শাহজাদী মজুমদার, নোয়াখালী পৌরসভার জয়কৃষ্ণপুরের বিকাশ এজেন্ট মোশারফ হোসেন মনু।

নোয়াখালী সিআইডির উপপরিদর্শক (এসআই) শাহ আলম গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, নোয়াখালীতে একাধিক নারী চক্র ফেসবুক, ইমো, হোয়াটসঅ্যাপ, মেসেঞ্জারে ইউরোপ প্রবাসীর মেয়ে সেজে প্রবাসী যুবকদের বিয়ে করে ইউরোপে নেয়ার প্রলোভন দেখিয়ে মোটা অংকের টাকা হাতিয়ে নিচ্ছিল। এছাড়া বন্ধুত্ব করে শারীরিক সম্পর্কে জড়িয়ে সেসবের ভিডিও-ছবির মাধ্যমে ব্ল্যাকমেইল করে মোটা অংকের টাকা হাতিয়ে নেয়ার অভিযোগও রয়েছে এসব চক্রের বিরুদ্ধে। এছাড়া এসব চক্রের সদস্যরা মানবিক সহায়তার আবেদন, অসুস্থ রোগীর বানোয়াট ছবি দেখিয়ে সাহায্যের নামে অর্থ হাতিয়ে নিচ্ছে।

ভুক্তভোগী ওই কুয়েত প্রবাসী জানান, তাকে সামাজিক যোগাযোগ মাধ্যমে ইউরোপ প্রবাসীর কন্যা পরিচয়ে ফাঁদে ফেলে কয়েক দফায় সাড়ে পাঁচ লাখ টাকা হাতিয়ে নেন এই দুই ছাত্রী। একইভাবে আরও দুই প্রবাসী যুবকের কাছ থেকে তারা কয়েক লাখ টাকা হাতিয়ে নিয়েছেন। তাদের ফাঁদে পড়ে অনেকে সর্বস্বান্ত হয়েছেন।

মন্তব্য



সাতদিনের সেরা