kalerkantho

শনিবার । ১৮ জানুয়ারি ২০২০। ৪ মাঘ ১৪২৬। ২১ জমাদিউল আউয়াল ১৪৪১     

সাভারে চলছে উচ্ছেদ অভিযান

নিজস্ব প্রতিবেদক, সাভার (ঢাকা)   

৭ ডিসেম্বর, ২০১৯ ২০:১৭ | পড়া যাবে ২ মিনিটে



সাভারে চলছে উচ্ছেদ অভিযান

বিজয় দিবসের প্রাক্কালে উচ্ছেদ অভিযানের মাধ্যমে পরিচ্ছন্ন করা হচ্ছে ঢাকা-আরিচা মহাসড়কের সাভার এলাকা। সেখানে অবৈধভাবে নির্মিত দোকান বাজারে সংকুচিত হয়ে পড়েছে মহাসড়ক। প্রথম দফার অভিযানে এক সপ্তাহ আগে উচ্ছেদ করা হয়েছে সহস্রাধিক অবৈধ স্থাপনা। শনিবার ফের উচ্ছেদ করা হয় পাঁচ শতাধিক স্থাপনা। সড়ক ও জনপথ অধিদপ্তর এ অভিযান অব্যাহত রাখবে বলে জানান সংশ্লিষ্টরা।

শনিবার সকাল থেকে বিকেল পর্যন্ত সাভারের রাস্তায় দুই পাশে চলে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান। দ্বিতীয় দফায় চলা এ অভিযানে পাঁচ শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে সড়ক ও জনপথ অধিদপ্তর (সওজ) কর্তৃপক্ষ। ঢাকা-আরিচা মহাসড়কের সাভার অংশে সড়ক ও জনপথ অধিদপ্তরের জমি দখল করে অবৈধভাবে গড়ে ওঠা এ সকল স্থাপনা উচ্ছেদে করা হয়। সাভারের পাকিজা ডাইং অ্যান্ড প্রিন্টিং কারখানা থেকে সাভার বাসস্ট্যান্ড পর্যন্ত চলে এ অভিযান। অভিযানের নেতৃত্ব দেন সওজ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও যুগ্মসচিব মো. মাহবুবর রহমান ফারুকী।

সওজ কর্মকর্তা মাহবুবুর রহমান ফারুকী বলেন, ' আগামী ১৬ ডিসেম্বর বিজয় দিবস। এ উপলক্ষে ঢাকা-আরিচা মহাসড়কের আমিনবাজার থেকে নবীনগর পর্যন্ত মহাসড়কে প্রচুর যানবাহন চলবে। এর আগেই দু’পাশে গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হচ্ছে। অভিযানের প্রথম দফায় গত ২৫ ও ২৬ নভেম্বর ১২ শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। শনিবার দ্বিতীয় দফায় ছোট-বড় স্থাপনা ও ভবনসহ পাঁচ শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। পর্যায়ক্রমে নবীনগর জাতীয় স্মৃতিসৌধ পর্যন্ত এ উচ্ছেদ অভিযান চালানো হবে।'

শনিবারের উচ্ছেদ অভিযানে সড়ক ও জনপথ অধিদপ্তরের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। আর যে কোনো ধরণের অপ্রীতিকর ঘটনা এড়াতে অতিরিক্ত পুলিশ মোতায়েন রাখা হয়েছিল সাভার বাজার বাসস্ট্যান্ডে।

মন্তব্য



সাতদিনের সেরা