kalerkantho

বুধবার । ২২ জানুয়ারি ২০২০। ৮ মাঘ ১৪২৬। ২৫ জমাদিউল আউয়াল ১৪৪১     

শুভসংঘের আয়োজনে

গাইবান্ধায় মুক্তিযুদ্ধের গল্প শুনল শিক্ষার্থীরা

গাইবান্ধা প্রতিনিধি   

৭ ডিসেম্বর, ২০১৯ ১৮:৪৯ | পড়া যাবে ২ মিনিটে



গাইবান্ধায় মুক্তিযুদ্ধের গল্প শুনল শিক্ষার্থীরা

মহান বিজয়ের মাস ডিসেম্বর ও গাইবান্ধা হানাদার মুক্ত দিবস উপলক্ষে কালের কণ্ঠ শুভসংঘ গাইবান্ধা জেলা শাখা শনিবার বিকেলে স্থানীয় প্রেস ক্লাব চত্বরে মুক্তিযুদ্ধের গল্প শীর্ষক অনুষ্ঠানের আয়োজন করে। এতে একাত্তরের যুদ্ধদিনের স্মৃতিচারণ করেন মুক্তিযোদ্ধা মাহমুদুল হক শাহজাদা ও ওয়াসিকার মো. ইকবাল মাজু।

শুভসংঘের জেলা সভাপতি প্রমতোষ সাহার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন গাইবান্ধা পৌর মেয়র অ্যাডভোকেট শাহ মাসুদ জাহাঙ্গীর কবীর মিলন ও বিশেষ অতিথি ছিলেন গাইবান্ধা প্রেস ক্লাবের সভাপতি কে এম রেজাউল হক, সাধারণ সম্পাদক আবু জাফর সাবু, মুক্তিযুদ্ধ গবেষক অধ্যক্ষ জহুরুল কাইয়ুম, মিডিয়া ব্যক্তিত্ব কবি মাহফুজ ফারুক।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন শুভসংঘের জেলা সাধারণ সম্পাদক অধ্যাপক তৌহিদা মাহমুদ ও কালের কণ্ঠের জেলা প্রতিনিধি অমিতাভ দাশ হিমুন। অনুষ্ঠানে মুক্তিযোদ্ধাদের বলা গল্পের উপর তাৎক্ষণিক প্রশ্নোত্তর পর্বে অংশ নেয় বিপুল সংখ্যক শিশু-কিশোর। পরে অতিথিরা তাদের পুরস্কৃত করেন। গল্প ও বক্তব্যের মাঝে মাঝে সংগীত পরিবেশন করে শুভসংঘের বন্ধু দেবী রায়, লতা সরকার, পূজা মোদক ও জাহিদ হাসান সবুজ।

মুক্তিযোদ্ধা শাহজাদা ও মাজু ফুলছড়ির উড়িয়া এবং সদরের বাদিয়াখালি এলাকায় পাকিস্তানি হানাদার ও রাজাকারদের সঙ্গে তাদের ভয়াবহ যুদ্ধের বর্ণনা দেন। দীর্ঘ সময় ধরে চলা এই অনুষ্ঠানে বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনের নেতাকর্মীরা অংশ নেন। 

মন্তব্য



সাতদিনের সেরা