kalerkantho

সোমবার। ২৭ জানুয়ারি ২০২০। ১৩ মাঘ ১৪২৬। ৩০ জমাদিউল আউয়াল ১৪৪১     

ঠাকুরগাঁওয়ে ২৪ ঘণ্টায় তিন নবজাতকের মৃত্যু

ঠাকুরগাঁও প্রতিনিধি   

৭ ডিসেম্বর, ২০১৯ ১৬:৪৬ | পড়া যাবে ২ মিনিটে



ঠাকুরগাঁওয়ে ২৪ ঘণ্টায় তিন নবজাতকের মৃত্যু

ঠাকুরগাঁওয়ে শ্বাসকষ্ট ও জন্মগত শারীরিক দুর্বলতার কারণে গত ২৪ ঘণ্টায় তিন নবজাতকের মৃত্যু হয়েছে। আজ শনিবার দুপুরে এর সত্যতা নিশ্চিত করেছেন ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালের শিশু বিষয়ক চিকিৎসক ডা. শাহ্জাহান নেওয়াজ।

ডা. শাহ্জাহান নেওয়াজ জানান, শীতজনিত কারণে কোনো শিশুর মৃত্যু হয়নি। শ্বাসকষ্ট ও জন্মগত শারীরিক দুর্বলতার কারণে জন্মের তিন নবজতকের মৃত্যু হয়েছে। শুক্রবার রাত ১২টায় সদর উপজেলার ভাউলারহাট এলাকার আছিয়া বেগম নামে একজন আসেন একদিনের নবজাতক শিশুকে নিয়ে। শিশুটিকে চিকিৎসা দেওয়া হচ্ছিল, কিন্তু শ্বাসকষ্ট জনিত সমস্যার কারণে তাকে আর বাঁচানো সম্ভব হয়নি। এরপর রাত তিনটার দিকে চিলারং ইউনিয়নের দুদিনের নবজাতককে নিয়ে আসেন তার পিতা স্বপন। তাকেও চিকিৎসা দেওয়া হচ্ছিল নিমোনিয়া ও শ্বাসকষ্ট বেড়ে যাওয়ার কারণে হাসপাতালে আসার ঘণ্টাখানেক পর তার মৃত্যু হয়।

এ ছাড়া গড়েয়া এলাকার সুমন ও হাসিনা বেগম আসেন তাদের সতেরো দিনের সন্তানকে নিয়ে। তার জন্মগত শারীরিক সমস্যা, গ্যাস বেড়ে গিয়েছিলো। খুব মুর্মূর্ষু অবস্থায় শিশুটিকে হাসপাতালে আনা হয়েছিল ভোর পাঁচটার দিকে। অনেক চেষ্টা করেও তাকে আর বাঁচানো যায়নি।

তিনি আরো জানান, শনিবার সকাল থেকে দুপুর তিনটা পর্যন্ত  হাসপাতালে ২১ জন শিশু ভর্তি হয়েছে, যা অন্যান্য দিনের মতোই স্বাভাবিক। পূর্বের ভর্তিকৃত শিশু রোগীসহ বর্তমানে হাসপাতালের শিশু বিভাগে বিভিন্ন বয়সের মোট ১০৭ জন শিশু ভর্তি রয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা