kalerkantho

শুক্রবার । ২৪ জানুয়ারি ২০২০। ১০ মাঘ ১৪২৬। ২৭ জমাদিউল আউয়াল ১৪৪১     

মিয়ানমার জলসীমায় আটক ১৭ জেলে ফিরে এসেছে

বিশেষ প্রতিনিধি, কক্সবাজার   

৭ ডিসেম্বর, ২০১৯ ০১:৫৪ | পড়া যাবে ২ মিনিটে



মিয়ানমার জলসীমায় আটক ১৭ জেলে ফিরে এসেছে

নৌকার ইঞ্জিন বিকল হয়ে মিয়ানমারের জলসীমায় ঢুকে পড়ার পর আটক বাংলাদেশি ১৭ জেলে ফিরে এসেছে। মিয়ানমারের নৌবাহিনী ওই জেলেদের আটক করার পর বাংলাদেশের কোস্ট গার্ডের তত্পরতার পরিপ্রেক্ষিতে মিয়ানমার তাদের ফেরত দিতে রাজি হয়। অবশেষে গতকাল শুক্রবার রাতে তারা ফিরেছে।

চট্টগ্রামের মাসুদ ফিশারিজ শীর্ষক ব্যবসাপ্রতিষ্ঠানের মাছ ধরার একটি ইঞ্জিন নৌকা নিয়ে ১৭ জন জেলে গভীর সাগরে মাছ ধরতে গিয়েছিল। সেন্ট মার্টিনস দ্বীপসংলগ্ন গভীর সাগরে মাছ ধরার সময় হঠাত্ নৌকার ইঞ্জিন বিকল হয়ে যায়। এ অবস্থায় ভাসতে ভাসতে নৌকাটি গত বৃহস্পতিবার রাতের কোনো এক সময় মিয়ানমার সীমান্তে ঢুকে পড়ে। পরে মিয়ানমার নৌবাহিনীর সদস্যরা অনুপ্রবেশের অভিযোগে ওই জেলেদের নৌকাসহ আটক করে। জেলেদের সবাই বরিশাল উপকূলের বাসিন্দা।

কোস্ট গার্ড পূর্বাঞ্চলের অপারেশন কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার সাইফুল জানান, মিয়ানমারের হাতে বাংলাদেশি জেলে আটকের খবর পেয়ে কোস্ট গার্ড সদস্যরা মিয়ানমার নৌবাহিনীর সঙ্গে যোগাযোগ করেন। এ সময় মিয়ানমার নৌবাহিনী বাংলাদেশি জেলেদের ফেরত দিতে রাজি হয় এবং এ জন্য কোস্ট গার্ড সদস্যদের অপেক্ষা করতে অনুরোধ জানায়। জেলেদের ফেরত আনতে কোস্ট গার্ডের নৌযান ‘তাজুদ্দিন’ মিয়ানমার জলসীমার কাছে গতকাল দুপুর থেকে অপেক্ষা করে। রাতে জেলেদের হস্তান্তর করা হলে তাদের টেকনাফে নিয়ে আসা হয়।

মন্তব্য



সাতদিনের সেরা