kalerkantho

বৃহস্পতিবার । ২৩ জানুয়ারি ২০২০। ৯ মাঘ ১৪২৬। ২৬ জমাদিউল আউয়াল ১৪৪১          

সোনারগাঁয়ে সিপিবির পদযাত্রায় হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগ

সোনারগাঁ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি   

৭ ডিসেম্বর, ২০১৯ ০১:৪৪ | পড়া যাবে ৩ মিনিটে



সোনারগাঁয়ে সিপিবির পদযাত্রায় হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগ

ছবি : কালের কণ্ঠ

বাংলাদেশ কমিউনিস্ট পার্টি (সিপিবির) পদ যাত্রায় গতকাল শুক্রবার বিকেলে সোনারগাঁ পৌরসভার বালুয়াদিঘীরপাড় মহল্লায় হামলা হয়েছে। ছাত্রলীগ নেতারা এ হামলার সঙ্গে জড়িত বলে অভিযোগ করেছেন সিপিবি।

বাংলাদেশ কমিউনিস্ট পার্টির নারায়ণগঞ্জ জেলা সম্পাদক মন্ডলীর সদস্য আব্দুস সালাম জানান, পেঁয়াজসহ দ্রব্যমূল্যের দাম বৃদ্ধি, সরকারের দুর্নীতি ও লুটপাট, ক্যাসিনো কেলেংকারীসহ ১৭ দফা দাবিতে কেন্দ্রীয় কমিটির অংশ হিসেবে গতকাল শুক্রবার বিকেলে সোনারগাঁ পৌরসভার উদ্ববগঞ্জ থেকে পদযাত্রা ও মিছিল করে সোনারগাঁ পৌরসভা কার্যালয়ের সামনে সভা শেষ করে হামছাদী গ্রামে যাওয়ার পথে পৌর এলাকার নয়ামাটি মহল্লায় মিছিল যাওয়ার পর পৌরসভা ছাত্রলীগের সভাপতি মাহবুবুর রহমান রবিন, পৌর ছাত্রলীগের সাধারন সম্পাদক শাহরিয়ার খান সাজু, সাংগঠনিক সম্পাদক নবনুর হোসেন সাবিক ও ছাত্রলীগ নেতা রিয়াদ হোসেন রনির নেতৃত্বে ছাত্রলীগের কর্মীরা সিপিবির পদ যাত্রায় হামলা চালিয়ে লাল পতাকায় অগ্নি সংযোগ, মাইক ভাঙচুর ও নেতাকর্মীদের লাঞ্ছিত করে। এ সময় সন্ত্রাসী হামলায় ছাত্র ইউনিয়নের নেতা তানজিদ হায়দার চঞ্চল আহত হয়। সন্ত্রাসী হামলার পর পদযাত্রা পন্ড হয়ে যায়।

গতকালের সভা ও পদযাত্রায় নেতৃত্বে দেন, নারায়ণগঞ্জ জেলা সিপিবির সাধারণ সম্পাদক শিবনাথ চক্রবর্তী, জেলার সাবেক সাধারণ সম্পাদক জিয়া হায়দার প্রমুখ।

সিপিবির পদযাত্রায় হামলার ব্যাপারে জানতে চাইলে পৌরসভা ছাত্রলীগের সভাপতি মাহবুবুর রহমান রবিন ও সাধারন সম্পাদক শাহরিয়ার খান সাজু জানান, সিপিবির পদযাত্রা থেকে সরকার বিরোধী নানা স্লোগান দেওয়া হচ্ছে। এ সময় তাদের সঙ্গে কথা কাটাকাটির এক পর্যায়ে সামান্য ভুল বুঝাবুঝির সৃষ্টি হয়। তবে হামলা ও অগ্নিসংযোগের সঙ্গে আমরা জড়িত ছিলাম না।

এদিকে সোনারগাঁয়ে সিপিবির পদযাত্রায় হামলা ও অগ্নিসংযোগের ঘটনা নিন্দা জানিয়ে বিবৃতি দিয়েছেন কমিউনিস্ট পার্টির প্রেসিডিয়াম সদস্য ও প্রচার বিভাগের প্রধান আব্দুল্লাহ ক্বাফী রতন। গণমাধ্যমে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, সোনারগাঁয়ে সিপিবির পদযাত্রায় হামলার তীব্র নিন্দা ও ধিক্কার জানিয়েছেন।

সিপিবির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম ও সাধারণ সম্পাদক কমরেড মোহাম্মদ শাহ আলম বিবৃতিতে বলেন, জনগণের দাবি নিয়ে সিপিবি রাজপথে লড়াই করছে। গনবিরোধী সরকার সিপিবির শান্তিপূর্ণ পদযাত্রাও সহ্য করতে পারছে না। দেশের বিভিন্ন স্থানে সিপিবির পদযাত্রা কর্মসূচির ওপর সরকারের দলীয় সন্ত্রাসী ও পুলিশ ধারাবাহিক হামলা ও নেতাকর্মীদের গ্রেপ্তার করছে। গণআন্দোলনের মাধ্যমেই সব হামলার জবাব দেওয়া হবে। গণবিরোধী সরকারের বিরুদ্ধে সিপিবির নেতা-কর্মীরা জানবাজী রেখে লড়াই অব্যাহত রাখবে। 

মন্তব্য



সাতদিনের সেরা