kalerkantho

বুধবার । ২২ জানুয়ারি ২০২০। ৮ মাঘ ১৪২৬। ২৫ জমাদিউল আউয়াল ১৪৪১     

‘আবারো প্রমাণ হয়েছে, বিএনপি আদর্শবিহীন একটি সংগঠন’

চাঁদপুরে শিক্ষামন্ত্রী

চাঁদপুর প্রতিনিধি   

৬ ডিসেম্বর, ২০১৯ ১৮:৪১ | পড়া যাবে ২ মিনিটে



‘আবারো প্রমাণ হয়েছে, বিএনপি আদর্শবিহীন একটি সংগঠন’

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, বিএনপি নেত্রী ও তার দলের লোকজন আচার-আচরণে দেশের সংবিধান, আইনের শাসনে বিশ্বাস করে না। এমন কি জাতীয় সংসদকে পর্যন্ত তারা তোয়াক্কা করে না। যে কারণে, দেশের সর্বোচ্চ আদালতে ন্যাক্কারজনক ঘটনা ঘটিয়েছে।

শুধু তাই নয়, স্বাধীনতায় বিশ্বাসী নয় বলে, বিএনপি- জামায়াত শিবির অর্থাৎ স্বাধীনতা বিরোধীদের সঙ্গে হাত মিলিয়ে দেশে অশান্তি সৃষ্টি করে চলছে। যার প্রমাণ হচ্ছে, গতকাল বৃহস্পতিবারে সর্বোচ্চ আদালতে তাদের উৎশৃঙ্খল এই আচরণ। এতে আবারো প্রমাণ হয়েছে, এই দলটি আদর্শবিহীন একটি সংগঠন।

শুক্রবার দুপুরে চাঁদপুরে মাসব্যাপী মুক্তিযুদ্ধের বিজয় মেলায় অংশ নিতে গিয়ে সাংবাদিকদের কাছে এই নিয়ে প্রতিক্রিয়া জানান শিক্ষামন্ত্রী।

এ সময় তিনি আরো বলেন, দেশের শিক্ষা ব্যবস্থাকে যুগোপযোগী করতে এবং চতুর্থ শিল্প বিপ্লবের সঙ্গে মিল রেখে একে ঢেলে সাজানো হচ্ছে। শিক্ষার্থীদের মাদক এবং জঙ্গিবাদের ছোবল থেকেই দূরে রাখতে সবার সহযোগিতা চান তিনি।

এ সময় শহরের হাসান আলী স্কুলের সামনে মুক্তিযুদ্ধের ভাস্কর্য ‘অঙ্গীকারের’ পাদদেশে জাতীয় পতাকা উত্তোলন এবং মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এই মেলার উদ্বোধন করেন, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এবং প্রবীণ মুক্তিযোদ্ধা মনির আহমেদ।

পরে মেলা মঞ্চে এক আলোচনাসভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান, পুলিশ সুপার মাহবুবুর রহমান, জেলা আওয়ামী লীগ সভাপতি নাসিরউদ্দিন আহম্মদ, সাধারণ সম্পাদক আবু নঈম দুলাল, জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার এমএ ওয়াদুদ, মেলা কমিটির কর্মকর্তা মহসিন পাঠান, অ্যাডভোকেট বদিউজ্জমান কিরণ, অ্যাডভেকেট সায়েদুল ইসলাম বাবু, হারুন আল রশিদ প্রমুখ।

অনুষ্ঠানে চাঁদপুরের মুক্তিযোদ্ধা, রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, শিক্ষক ও সরকারি কর্মকর্তা এবং বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এদিকে পৃথকভাবে চাঁদপুর স্টেডিয়ামে ১৮তম জেলা প্রশাসক ফুটবল কাপ টুর্নামেন্ট এবং চাঁদপুর রোটারেক্ট ক্লাবের ৪৫তম অভিষেক অনুষ্ঠানে যোগ দেন শিক্ষামন্ত্রী।

মন্তব্য



সাতদিনের সেরা