kalerkantho

বুধবার । ২৯ জানুয়ারি ২০২০। ১৫ মাঘ ১৪২৬। ৩ জমাদিউস সানি ১৪৪১     

রাঙ্গাবালীতে পাগলীর মৃত সন্তান প্রসব!

রাঙ্গাবালী (পটুয়াখালী) প্রতিনিধি   

৬ ডিসেম্বর, ২০১৯ ১৮:২৯ | পড়া যাবে ২ মিনিটে



রাঙ্গাবালীতে পাগলীর মৃত সন্তান প্রসব!

মধ্যরাতে এক নারীর কান্নার শব্দে ঘুম ভাঙে আনোয়ারা বেগমের। এরপর ঘর থেকে বাইরে বেরিয়ে দেখেন তার বাসার অদূরেই বালু আর রক্তমাখা শরীর নিয়ে কাতরাচ্ছেন মানসিক ভারসাম্যহীন এক নারী । ধুলো-বালু আর ময়লা কাপড়ে মোড়ানো শরীর, পাশেই বালুর মধ্যে পড়ে রয়েছে একটি নবজাতক কন্যা সন্তান।

শুক্রবার পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার পূর্ব বাহেরচর গ্রামে অজ্ঞাতপরিচয় মানসিক ভারসম্যহীন নারীর সন্তান প্রসবের ঘটনার এভাবেই বর্ণনা দিয়েছেন ওই গ্রামের বেড়িবাঁধের পাশে বসবাসরত বাসিন্দা আনোয়ারা। তিনি আরও বলেন, ‘কাছে গিয়া দেখি মহিলা গোংরাচ্ছে (কাতরাচ্ছে)। সারা শরীর রক্তেমাখা। পরে আরও কয়েকজন মহিলার সহযোগিতায় দেখতে পাই, তার মেয়ে সন্তান প্রসব হয়েছে। কিন্তু নড়াচড়া করছে না বাচ্চাটি। পরে নাড়ি কেটে দেখি, বাচ্চাটি মারা গেছে। তবে কারণটা শুরুতে কেউই বুঝতে পারেনি। মায়ের সঙ্গে সন্তানেরও পুরো শরীর বালু ও রক্তে মাখা। পরে দুই-তিনজন মহিলার সহযোগিতায় নবজাতকের নাড়ি কেটে পরিষ্কার-পরিচ্ছন্ন করা হয়। কিন্তু দুঃখের বিষয় পুষ্ট না হওয়ায় শিশুটির মৃত্যু হয়।’

স্থানীয়রা জানায়, প্রায় ৪-৫ মাস ধরে পূর্ব বাহেরচরসহ উপজেলার বিভিন্ন এলাকায় ঘুরে বেড়াচ্ছিল ভারসাম্যহীন ওই নারী। শুক্রবার মাঝ রাতে সন্তান প্রসব হয় বলে জানান তারা। এ নিয়ে এলাকায় তোলপাড় ও আলোচনা চলছে। ভারসাম্যহীন নারীর ওপর নির্যাতনকারীদের বিচার দাবি করেছেন এলাকাবাসী।

এ ব্যাপারে রাঙ্গাবালী থানার ওসি আলী আহম্মেদ বলেন, ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি। ভারসাম্যহীন ওই নারীকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। বিষয়টি আমরা খোঁজখবর নিয়ে পরবর্তী পদক্ষেপ নিব।

মন্তব্য



সাতদিনের সেরা