kalerkantho

মঙ্গলবার । ২৮ জানুয়ারি ২০২০। ১৪ মাঘ ১৪২৬। ২ জমাদিউস সানি ১৪৪১     

সোনারগাঁয়ে আওয়ামী লীগের দু’পক্ষের সংঘর্ষ, বঙ্গবন্ধুর ছবি ভাঙচুর

সোনারগাঁ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি   

৬ ডিসেম্বর, ২০১৯ ০১:১৭ | পড়া যাবে ২ মিনিটে



সোনারগাঁয়ে আওয়ামী লীগের দু’পক্ষের সংঘর্ষ, বঙ্গবন্ধুর ছবি ভাঙচুর

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে আওয়ামী লীগের দু’পক্ষের সংঘর্ষে হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটেছে। হামলাকারীরা আওয়ামী লীগের কার্যালয়ে প্রবেশ করে জাতির জনক বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ভেঙে রাস্তায় ফেলে দেয়। এ সময় ভাঙচুর ঠেকাতে গিয়ে উভয় পক্ষের ৭ জন আহত হয়েছে বলে থানা পুলিশ নিশ্চিত করেছে।

প্রত্যক্ষদর্শী ও এলাকাবাসী জানান, বৃহস্পতিবার রাতে স্থানীয় জয়নাল মেম্বারের হুকুমে লতিফের ছেলে আরিফের নেতৃত্বে মাসুম, সুজনসহ একটি সংঘবদ্ধ চক্র আ’লীগের কার্যালয়ে ডুকে কার্যালয় ভাঙচুর করে। এ সময় তারা ক্লাবে টানানো ১৫ আগস্টের ব্যানার থেকে বঙ্গবন্ধুর ছবি ছিঁড়ে ফেলে এবং জাতির জনক বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাঙচুর করে রাস্তায় ফেলে দেয়।

এলাকাবাসীর সহযোগিতায় আহতদের সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। খবর পেয়ে সোনারগাঁ থানা পুলিশের একটি দল হাসপাতালে উপস্থিত হয়ে সেখান থেকে যাদের ক্লাব ভাঙচুর করেছে তাদের মধ্য থেকে সোহেল ও নয়ন নামে দু’জনকে গ্রেপ্তার করেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, যারা বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাঙচুর করেছে রহস্যজনক কারনে পুলিশ তাদের হাতের নাগালে পেলেও গ্রেপ্তার করেনি।

সোনরাগাঁ থানা পলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, সাবেক চেয়ারম্যান শাহাবুদ্দিন সাবুর সমর্থক জয়নাল মেম্বার বর্তমান আ’লীগ মনোনীত চেয়ারম্যান জাহিদ হাসান জিন্নাহ সমর্থকদের ক্লাবে হামলা চালিয়ে ভাঙচুর করে।

ঘটনার সত্যতা স্বীকার করে সোনারগাঁ থানার ওসি মনিরুজ্জামান জানান, এ ঘটনায় এখনো পর্যন্ত কেউ অভিযোগ করেনি। অভিযোগ পেলে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে। তিনি আরো জানান, এ ঘটনায় দুজনকে আটক করা হয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা